প্রচ্ছদ

সাবেক মেয়র জননেতা বদর উদ্দিন আহমদ কামরান-এর মৃত্যুতে স্বদেশ ফোরাম-এর শোক

  |  ১৫:৩৩, জুন ১৭, ২০২০
www.adarshabarta.com

আদর্শবার্তা ডেস্ক :

সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র, মহানগর আওয়ালীগের সাবেক সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য জননেতা জনাব বদর উদ্দিন আহমদ কামরান এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে স্বদেশ ফোরাম সিলেট-এর নেতৃবৃন্দ।

উল্লেখ্য, গত ৫ জুন সাবেক মেয়রের করোনার নমুনা পরীক্ষার প্রতিবেদন পজিটিভ আসে। জ্বর ও শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় ৬ জুন সকালে তাকে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হওয়ায় গত রবিবার সন্ধ্যায় তাকে বিমান বাহিনীর এয়ার অ্যাম্বুলেন্সে সিলেট থেকে ঢাকা নিয়ে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরন করেন।

নেতৃবৃন্দ এক শোক বার্তায় বলেন- ‘জনতার কামরান’ খ্যাত জননেতা বদর উদ্দিন আহমদ কামরান অত্যন্ত সদালাপী ও বিনয়ী ছিলেন, দল-মতের উর্ধ্বে সবার সাথে তাঁর সুসম্পর্ক ছিলো।
নেতৃবৃন্দ আরো বলেন- সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের মৃত্যুতে দেশ ও সিলেটবাসী একজন মানব দরদী প্রিয় নেতাকে হারালো। তাঁর মৃত্যুতে রাজনীতি ও সামাজিক-সাংস্কৃতিক অঙ্গনে যে ক্ষতি হয়েছে তা সহজে পূরণ হবার নয়।
ব্যক্তিগত জীবনে তিনি ছিলেন অত্যন্ত বিনয়ী, নম্র, ভদ্র, অমায়িক ও বিনয়ী। তিনি সামাজিক-সাংস্কৃতিক বিভিন্ন সংগঠনের সাথে ওতোপ্রোতভাবে জড়িত ছিলেন।

সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান-এর মৃত্যুতে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা ও বিদেহী আত্মার শান্তি কামনায় শোক প্রকাশ করেছে- স্বদেশ ফোরাম সিলেট জেলা ও স্বদেশ ফোরাম কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ।
শোক প্রকাশ করেন- স্বদেশ ফোরাম সিলেট এর সভাপতি কবি ও ছড়াকার জয়নাল আবেদীন জুয়েল, সাধারণ সম্পাদক এম আলী হোসাইন, সহ সাধারণ সম্পাদক জায়েদ আলী, সাহিত্য ও শিল্পকলা সম্পাদক কবি ও কণ্ঠশিল্পী আয়শা রুনা, অর্থ সম্পাদক কবি ও ব্যাংকার সুমন বনিক, সাংস্কৃতিক সম্পাদক গীতিকবি হরিপদ চন্দ, প্রচার সম্পাদক কবি আলা উদ্দিন তালুকদার, পাঠাগার সম্পাদক পবিত্র কুমার বৈদ্য, প্রকাশনা সম্পাদক কবি ও প্রকাশক লুৎফুর রহমান, ক্রীড়া সম্পাদক মিন্টু বৈদ্য। কার্যকরি সদস্য- এফজাল আহমদ চৌধুরী, ইকবাল আহমদ চৌধুরী, ভাস্কর সম্পাদক কবি পুলিন রায়, ছড়াকার অজিত রায় ভজন, কবি হিমাংশু রঞ্জন দাস, ছড়াকার ইমতিয়াজ সুলতান ইমরান, ছড়াভূমি সম্পাদক কবি ছড়াকার রানা কুমার সিংহ, ছড়াকার মেহেদী কাবুল, মাসিক চন্দ্রবিন্দু সম্পাদক কবি মোহাম্মদ নুরুল ইসলাম, সাজ্জাদ আহমদ সাজু, উপদেষ্টা সদস্য- নেছারুল হক বুসতান চৌধুরী, এডভোকেট সারওয়ার আহমদ আবদাল প্রমুখ।

এছাড়াও অন্য এক বিবৃতিতে শোক প্রকাশ করেছেন স্বদেশ ফোরাম এর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক বিশিষ্ট শিশু সাহিত্যিক কবি ও ছড়াকার সুফিয়ান আহমদ চৌধুরী। তিনি শোক বার্তায় বলেন- সিলেটের মাটি ও মানুষের নেতা সাবেক মেয়র জননেতা বদর উদ্দিন আহমদ কামরান ছিলেন আমার খুব ঘনিষ্ট কাছের মানুষ এবং অত্যন্ত বিনয়ী, নম্র, ভদ্র, অমায়িক ও বিনয়ী। তিনি ছিলেন সিলেটের আপামর জনতার জনপ্রিয় নেতা। তাঁর মত নেতা বর্তমান সময়ে পাওয়া বড়ই কঠিন। তিনি খুব সহজে যে কেহকে আপন করে নিতেন। তাঁর তুলনা অপরিসীম।

তাঁর মৃত্যুতে দেশ ও সিলেট বাসীর যে ক্ষতি হয়েছে তা সহজে পূরণ হওয়ার নয়। তাঁর মুত্যু সহজে মেনে নেয়া যায়না। তাঁর মত নেতা আরো অনেক দিন থাকার প্রয়োজন ছিলো। অকালেই চলে গেলেন ‘জনতার কামরান’। তিনি তাঁর মৃত্যুতে মাগফিরাত ও বিদেহী আত্মার শান্তি কামনা করে শোক সন্তপ্ত পরিবারে প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। (বিজ্ঞপ্তি)।