প্রচ্ছদ

১৮ বছরের সঙ্গীকে নিলামে তুলবেন মাশরাফি

  |  ১১:৪৫, মে ১২, ২০২০
www.adarshabarta.com

আদর্শবার্তা ডেস্ক:

করোনার কারণে চলমান সঙ্কটে অসহায়দের সাহায্য করতে বরাবরই সোচ্চার টাইগার ক্রিকেটাররা। নিজেদের বেতনের একটি অংশ দান করে কিংবা পছন্দের জিনিস নিলামে বিক্রি করে পাওয়া টাকা দান করে সাহয্যের হাত বাড়িয়ে দিচ্ছেন ক্রিকেটাররা। করোনায় ক্ষতিগ্রস্থদের সাহায্য করতে সাকিব, মুশফিক, সৌম্যদের মত মাশরাফিও আসছেন নিলামে।

তবে নিজের ব্যাট কিংবা কোন স্মরণীয় বল নিয়ে নয়, দেশের সফলতম অধিনায়ক করোনায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর জন্য নিলামে তুলছেন এমন এক ব্যবহার্য সামগ্রী, যা তাঁর দেড় যুগের সঙ্গী। এই জিনিস মাশরাফির খেলোয়াড়ি জীবনের প্রায় পুরো সময় জুড়েই শরীরের সঙ্গে লেগে ছিল। মাশরাফির দীর্ঘদিন ব্যবহার করা হাতের ‘ব্রেসলেট’ এবার নিলামে আসছে।

তিনি নিজে উদ্যোগী হয়ে খেলোয়াড়ি জীবনে হাতে পরা সেই ব্রেসলেট নিলামে তোলার আগ্রহ পকাশ করেছেন। যা আগামী ১৭ মে (রোববার) নিলামে উঠবে। একটি সূত্র থেকে জানা গেছে, ‘অকশন ফর অ্যাকশন’ ফেসবুক পেজে হবে নড়াইল এক্সপ্রেসের সেই বহুল ব্যবহৃত ব্রেসলেটের নিলাম।

উল্লেখ্য এর আগে, সাকিব তাঁর ইংল্যান্ড বিশ্বকাপের ব্যাট, মুশফিক তাঁর প্রথম দ্বিশতকের ব্যাট, তাসকিন তাঁর হাটট্রিক বল বা সৌম্য তাঁর ব্যাট নিলামে তুলে সকল টাকা দান করেন তহবিলে। নিলাম থেকে পাওয়া অর্থ দিয়ে সাহায্য করা হবে অসহায়-দরিদ্রদের।