প্রচ্ছদ

দে‌শে এক‌দি‌নে স‌র্বোচ্চ আক্রান্ত ১০৩৪ জন, মৃত্যু ১১ জ‌নের

  |  ০৯:৪১, মে ১১, ২০২০
www.adarshabarta.com

আদর্শবার্তা ডেস্ক:

সারাদেশে করোনা ভাইরাসে একদিনে আক্রান্তের সংখ্যা এক হাজার ছাড়ালো। রবিবার (১০ মে) থেকে সোমবার (১১ মে) পর্যন্ত গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত ১০৩৪ জন রোগী শনাক্ত হয়েছেন। পাশাশি একই সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ১১ জন মারা গেছেন।
সোমবার (১১ মে) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

গত ৮ মার্চ প্রথমবারের মতো বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর এ নিয়ে দেশে করোনাভাইরাসে মোট আক্রান্ত শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫,৬৯১ এবং মৃতের সংখ্যা পৌঁছেছে ২৩৯ জনে।

দেশে এখন মোট ৩৭টি ল্যাবরেটরিতে করোনাভাইরাস পরীক্ষা করা হচ্ছে জানিয়ে অধ্যাপক নাসিমা সুলতানা আরও জানান, গত ২৪ ঘণ্টায় মোট সাত হাজার ২৬৭টি সংগ্রহ করা হয়েছে। এরমধ্যে পরীক্ষা করা হয় সাত হাজার ২০৮টি নমুনা। এতে এক হাজার ৩৪ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়। এটি ২৪ ঘণ্টায় সর্বোচ্চ শনাক্তের রেকর্ড।

তিনি আরও জানান, একই সময়ে মারা গেছেন আরও ১১ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ২৩৯ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন আরও ২৫২ জন। সব মিলিয়ে সুস্থ হয়েছেন দুই হাজার ৯০২ জন।

বুলেটিনে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে স্বাস্থ্য অধিদফতর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয়।

এদিকে, বিশ্বব্যাপী করোনাভাইরাস পরিস্থিতি জানান অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, করোনাভাইরাস মহামারিতে সোমবার (১১ মে) দুপুর পর্যন্ত বিশ্বব্যাপী মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লাখ ৮৪ হাজার চারজনে।