প্রচ্ছদ

বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারের গৃহ নির্মাণ কার্যক্রম শুরু করলো ওয়ান পাউন্ড হটপিটাল

  |  ০৪:০৭, আগস্ট ২২, ২০২২
www.adarshabarta.com

 

সিলেট অফিস:

ওয়ান পাউন্ড হসপিটালের উদ্যোগে শতাব্দির ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারসমুহের গৃহ নির্মাণ কার্যক্রম শুরু হয়েছে। ২১ আগস্ট রবিবার বিশ্বনাথের পুরানগাও কোনাপাড়া গ্রামের মোঃ ইসমাইল গণি সাধুর গৃহ নির্মাণ বাবৎ একই গ্রামের যুক্তরাজ্য প্রবাসী বিশিষ্ট সমাজসেবী ও শিক্ষানুরাগী মোঃ আশিক আলীর দানকৃত এক লক্ষ টাকা হস্থান্তরের মাধ্যমে এ কার্যক্রম শুরু হয়। দি ওয়ান পাউন্ড হসপিটাল ফ্লাড আপিল ২০২২ এর গৃহ নির্মাণ কার্যক্রমের এ কর্মসুচিতে উপস্থিত হয়ে এক লক্ষ টাকার চেক হস্থান্তর করেন হসপিটালের ট্রাস্টি ও লন্ডন বরা অফ টাওয়ার হ্যামলেটস ইউ.কের ফর্মার কাউন্সিলর কবি শাহ সোহেল আমিন, হসপিটালের ট্রাস্টি ও ট্রেজারার মাওলানা কবি সিরাজুল ইসলাম সাদ এবং হসপিটালের বিশ্বনাথ উপজেলা চীপ কো-অর্ডিনেটর সাংবাদিক কবি নাজমুল ইসলাম মকবুল।
এসময় উপস্থিত ছিলেন মিশরের আল আজহার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আল আমিন ইকবাল, ফটো সাংবাদিক শফিকুল ইসলাম সফিক, আব্দুল গণিসহ এলাকার বিশিষ্টজনরা।
এসময় অনুভুতি ব্যক্ত করতে গিয়ে তারা বলেন, প্রবাসীরা আমাদের অহংকার। তারা এলাকার আর্থ সামাজিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তারা এলাকার গরিব জনসাধারনের জন্য বিনামুল্যে চিকিৎসাসেবা দেবার লক্ষ্যে ওয়ান পাউন্ড জেনারেল হটপিটাল নির্মাণের যে উদ্যোগ নিয়েছেন এটা নি:সন্দেহে প্রশংসার দাবীদার। বিশ^নাথে এ হসপিটাল নির্মিত হলে এলাকার অসুস্থ গরিব মানুষসহ সকলেই চিকিৎসাসেবা পাবেন।
তারা আরও বলেন, ওয়ান পাউন্ড হসপিটালের ভিত্তি প্রস্থর স্থাপনের প্রস্তুতি চলছে দ্রুত গতিতে। অচিরেই এ কার্যক্রম শুরু করতে আমরা সকল মহলের সহযোগিতা চাই। ওয়ান পাউন্ড হসপিটালের উদ্যোগে ফ্রি ফ্রাইডে ক্লিনিকসহ বিনামুল্যে চিকিৎসাসেবা চালিয়ে যাবার পাশাপাশি করোনা ও বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী, ঔষধপত্র, চিকিৎসা সামগ্রী এবং নগদ অর্থ বিতরণকার্যক্রমও চলছে। পাশাপাশি বন্যায় ক্ষতিগ্রস্থ হত দরিদ্র পরিবারদের গৃহ নির্মাণ কার্যক্রমেও হাত দেয়া হয়েছে। প্রবাসী সমাজ হিতৈষি দানবীরদের সহযোগিতায় এ কার্যক্রম চলমান রয়েছে। আমরা বিশ্বনাথের পুরানগাও গ্রামের যুক্তরাজ্য প্রবাসী বিশিষ্ট সমাজসেবী ও শিক্ষানুরাগী মোঃ আশিক আলীসহ এ মহৎ কাজে যারা সহযোগিতা করে যাচ্ছেন সেই সকল দানশীলদের প্রতি কৃতজ্ঞতা ও অভিনন্দন জানাই। পাশাপাশি তাদের এ দান যেন মহান রাব্বুল আলামীন কবুল করেন সেই প্রার্থনা করি।