প্রচ্ছদ

সংসদ সদস্য করোনা আক্রান্ত, ভবন লকডাউন

  |  ০৭:৩৮, মে ০২, ২০২০
www.adarshabarta.com

আদর্শবার্ত‌া ডেস্ক:

নওগাঁ-২ আসনের সংসদ সদস্য শহিদুজ্জামান সরকার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আওয়ামী লীগ দলীয় এই সংসদ সদস্য শুক্রবার (১ মে) বিকালে তার করোনা পজিটিভ হওয়ার বিষয়টি নিশ্চিত হয়েছেন। নওগাঁ জেলার এই এমপি গত ২৮ এপ্রিল তার নির্বাচনি এলাকা থেকে ঢাকায় আসেন। এরপর করোনার উপসর্গ দেখা দিলে নমুনা পরীক্ষা করতে দেন।

বর্তমানে তিনি ন্যাম ভবনের বাসায় কোয়ারেন্টিনে আছেন।

সংসদ সদস্য করোনা আক্রান্ত হওয়ায় চার নম্বর সংসদ সদস্য ভবন লকডাউন করা হয়েছে। জাতীয় সংসদের হুইপ আতিউর রহমান আতিক ওই ভবনটি লকডাউন করার বিষয়টি নিশ্চিত করেন।

করোনা আক্রান্ত এই সংসদ সদস্য দশম জাতীয় সংসদে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন শহিদুজ্জামান সরকার।

একাধিকবার নির্বাচিত ও জাতীয় সংসদে একটি স্থায়ী কমিটির সভাপতি এই সংসদ সদস্য বাংলা ট্রিবিউনকে তার করোনা পজিটিভ হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, শুক্রবার নমুনা পরীক্ষার রিপোর্ট হাতে পেয়েছেন। তাকে জানানো হয়েছে তার শরীরে করোনাভাইরাসের উপস্থিতি রয়েছে। তিনি এখন ন্যাম ভবনের বাসায় পরিবার থেকে আলাদা আছেন। তিনি সুস্থতার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন।

প্রসঙ্গত, গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার পর এই প্রথম একজন সংসদ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হলেন।

এদিকে শেরেবাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানে আলম মুন্সি জানান,  ওই ভবনটি পুলিশ  লকডাউন করেনি।  সংসদ কর্তৃপক্ষ ভবনটিতে থাকা বাসিন্দাদের কোয়ারেন্টিন করেছেন।  একজন সংসদ সদস্য করোনা আক্রান্ত হওয়ার পর কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে।