প্রচ্ছদ

ভারতে করোনায় একদিনে সর্বোচ্চ মৃত্যু

  |  ১২:৪৭, মে ০১, ২০২০
www.adarshabarta.com

আদর্শবার্তা ডেস্ক :

ভারতে করোনা আক্রান্তকে চিকিৎসা দিচ্ছেন এক চিকিৎসক
ভারতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় মৃত্যু হয়েছে ৭৪ জনের।

পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, ভারতের সকল রাজ্য মিলিয়ে করোনাভাইরাসে মোট ৩৩ হাজার ৬২ জন আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় মারা গেছে ৭৪ জন। এই নিয়ে দেশটিতে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ৭৯ জনে। প্রাণঘাতী ভাইরাসটি থেকে সুস্থ হয়েছেন ৮ হাজার ৪৩৭ জন। আর এখনো হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ২৩ হাজার ৫৪৬ জন।

গতকাল বুধবার ভারতে এক হাজার ৮৭৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৭১ জন। তার আগের দিন একদিনে আক্রান্তের সংখ্যা ছিল এক হাজার ৫৬১ এবং মারা যান ৬৯ জন। বৃহস্পতিবার সকাল পর্যন্ত মৃত্যুর সংখ্যা আগের সব দিনের রেকর্ড ভেঙেছে।

আক্রান্ত ও মৃত্যুর সংখ্যায় সবার ওপরে রয়েছে মহারাষ্ট্র। মহারাষ্ট্রে এখন পর্যন্ত প্রায় ১০ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ রাজ্যে করোনায় মৃত্যুর সংখ্যা ৪০০ ছাড়িয়ে গেছে। এরপরই রয়েছে গুজরাট। গুজরাটে আক্রান্তের সংখ্যা প্রায় ৪ হাজার। মৃত্যুর সংখ্যা ২০০ জন।

ভারতে প্রথমে ২১ দিনের লকডাউন ঘোষণা করার পর ফের লকডাউনের মেয়াদ বাড়ানো হয়েছে। এমন পরিস্থিতিতে তৃতীয় দফায় লকডাউনের মেয়াদ বাড়বে কিনা সেই বিষয়ে চিন্তাভাবনা করছে সরকার।