প্রচ্ছদ

সিলেট বিভাগে একদিনে আরও ১০৩ জন শনাক্ত

  |  ১৩:৫২, সেপ্টেম্বর ০৪, ২০২০
www.adarshabarta.com

আদর্শবার্তা ডেস্ক :

সিলেট বিভাগে মহামারি করোনা আক্রান্তদের সংখ্যা বাড়ছেই। বৃহস্পতিবার একদিনে এ বিভাগের চার জেলায় নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১০৩ জন। এ নিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা ১১ হাজার ১৬০ জনে দাঁড়িয়েছে।

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আরটি-পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় এ ১০৩ জনের করোনা শনাক্ত হয়। নতুন শনাক্তদের মধ্যে সিলেট জেলায় ৬১ জন, সুনামগঞ্জ জেলায় ১৬ জন, হবিগঞ্জ জেলায় ২১ জন ও মৌলভীবাজার জেলায় ৫ জন রয়েছেন।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় জানান, বৃহস্পতিবার হাসপাতালের ল্যাবে ২৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায়২৫ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে ২২ জনই সিলেট জেলার বাসিন্দা, হবিগঞ্জের ২ জনও একজন মৌলভাবাজারের। শনাক্তদের মধ্যে তিনজন চিকিৎসক রয়েছেন বলেও জানান তিনি।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রভাষক জিএম নূরনবী আজাদ জুয়েল জানান, ‘শাবির ল্যাবে বৃহস্পতিবার ৩৭৬টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৭৮জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। শনাক্তদের মধ্যে সিলেটে ৩৯ জন, সুনামগঞ্জে১৬ জন,হবিগঞ্জের ১৯ জন ও মৌলভীবাজারের ৪ জন।’