প্রচ্ছদ

সিলেট লেখক ফোরাম কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন করলেন গুণীজনরা

  |  ১০:৪১, সেপ্টেম্বর ০৩, ২০২০
www.adarshabarta.com

 

সিলেট অফিস:

সিলেট লেখক ফোরামের উদ্যোগে বিশ্বনাথের আলহাজ¦ তাহির আলী উচ্চ বিদ্যালয়ে সিলেট লেখক ফোরাম কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র তৃতীয় শাখার উদ্বোধন করা হয়েছে। ফোরাম সভাপতি সাংবাদিক কবি নাজমুল ইসলাম মকবুল এর সভাপতিত্বে অনুষ্ঠান উদ্বোধন করেন কবি প্রাবন্ধিক গল্পকার শব্দকথা ২৪ ডটকম এর প্রধান সম্পাদক সাইফুর রহমান কায়েস। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সিলেট জর্জকোর্টের এপিপি, ওয়ান পাউন্ড জেনারেল হসপিটালের ফাউন্ডার মেম্বার অ্যাডভোকেট জয়জিত আচার্য্য।

আলহাজ¦ তাহির আলী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাস্টার মোঃ আজম আলীর পরিচালনায় ৩ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিশ^নাথের লালটেকস্থ আলহাজ¦ তাহির আলী উচ্চ বিদ্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ^নাথ এইট ইউ,কের বাংলাদেশ কমিটির চেয়ারম্যান ইমরান হোসেন বাবুল, লোকসাহিত্য সংগ্রাহক গল্পকার কবি আবু সালেহ আহমদ, আলহাজ¦ তাহির আলী উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোঃ তছির আলী মেম্বার, তালিবপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসুক আহমদ।

শুভেচ্ছা বক্তব্য রাখেন ফোরামের ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মোঃ ফখর উদ্দিন।

অনুষ্ঠানের প্রধান অতিথি অ্যাডভোকেট জয়জিত আচার্য্য এবং বিশেষ অতিথি ইমরান হোসেন বাবুল সিলেট লেখক ফোরাম কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র পরিচালনার জন্য আলহাজ¦ তাহির আলী উচ্চ বিদ্যালয়ে সেলাই ও কম্পিউটারের আলাদা দুটি কক্ষ নির্মাণ করে দেবার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। উদ্বোধক কবি সাইফুর রহমান কায়েস উক্ত কক্ষ নির্মাণে তাৎক্ষণিক তাঁর ব্যক্তিগত তহবিল থেকে এক লক্ষ টাকা অনুদান প্রদানের ঘোষনা দেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, সিলেট লেখক ফোরাম বিগত ষোল বছর যাবত সাহিত্য সংস্কৃতির অঙ্গনে ব্যাপক কাজ করার পাশাপাশি আর্থ সামাজিক ও পরিবেশের উন্নয়নে রেখে আসছে ব্যাপক অবদান। শুধু দেশেই নয় বিশে^র বিভিন্ন দেশেও পালন করে আসছে নানা কর্মসুচি। শুরু থেকেই ভিন্ন ধরনের এবং সম্পুর্ণ ব্যতিক্রম কর্মসুচি পালন করে দেশে বিদেশে অর্জন করেছে সুনাম সুখ্যাতি। আন্তর্জাতিক পরিমন্ডলে এবং দেশের ঐতিহাসিক স্থানসমুহে সিলেট লেখক ফোরামের কার্যক্রম প্রশংসিত হয়েছে সর্বমহলে।

বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে গরিবদের ফ্রি প্রশিক্ষণের জন্য কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন ও ফুডপ্যাক বিতরণ সাহিত্য সংগঠনের বেলায় ব্যতিক্রম ও প্রশংসনীয় কর্মসুচি। দেশের অন্যান্য সাহিত্য সংগঠনও সিলেট লেখক ফোরামের অনুকরণে এসব কাজে আরও ব্যাপকভাবে এগিয়ে আসার আহবান জানান বক্তারা। ফোরাম নেতৃবৃন্দ বলেন, গতানুগতিক কোন সাহিত্য সংগঠন নয় লেখক ফোরাম। যার প্রমাণ হলো দেশে বিদেশে আমাদের বিগত ষোল বছরের কার্যক্রম। তারা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র পরিচালনায় ক্রমান্বয়ে আরও সেলাই মেশিন ও কম্পিউটার প্রদানের ব্যবস্থা নেয়ার ঘোষনা দেন।

কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে দুটি সেলাই মেশিন প্রদান করায় এবং আরও এক লক্ষ টাকার অনুদান ঘোষনা করায় কবি সাইফুর রহমান কায়েস এবং দুটি কক্ষ নির্মাণ করে দেবার পদক্ষেপ নেয়ায় অনুষ্ঠানের প্রধান অতিথি অ্যাডভোকেট জয়জিত আচার্য্য এবং বিশেষ অতিথি ইমরান হোসেন বাবুলসহ সকলের প্রতি কৃতজ্ঞতা জানান বক্তারা।