প্রচ্ছদ

প্রণব মুখার্জির মৃত্যুতে যুক্তরাষ্ট্র প্রবাসীদের শোক শোক

  |  ১০:১৮, সেপ্টেম্বর ০১, ২০২০
www.adarshabarta.com

আদর্শবার্তা ডেস্ক :

“ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জী মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। তার বিদেহী আত্মার শান্তি কামনা করছি এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।
প্রণব মুখার্জি ছিলেন ভারতের প্রথম বাঙালি রাষ্ট্রপতি। সাধারণ এক বঙ্গসন্তান হিসেবে জন্ম নিয়ে ভারতের রাষ্ট্রপতি হওয়া এবং সর্ব মহলের সম্মান অর্জন করা কম কথা নয়! প্রণব মুখার্জির জীবন ছিল এক উজ্জ্বল নক্ষত্র মত। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর।
প্রণব মুখার্জি ছিলেন বাংলাদেশের অকৃত্রিম বন্ধু। আমাদের মহান মুক্তিযুদ্ধে একজন রাজনীতিবিদ ও বাংলাদেশের পরম সুহৃদ হিসেবে প্রণব মুখার্জির অনন্য অবদান কখনও ভোলার নয়।”
প্রণব মুখার্জির মৃত্যুতে যুক্তরাষ্ট্র প্রবাসীরা এক শোক শোক বার্তায় একথাগুলি বলেছেন।
যুক্তরাষ্ট্র প্রবাসীদের পক্ষ থেকে শোক জ্ঞাবপনকারীদের মধ্যে রয়েছেন সেখানে বসবাসকারী লেখক, সাংবাদিক, সাহিত্যিক, রাজনীতিক, সাংস্কৃতিক সংগঠন, রাজনীতিক, সামাজিক সংগঠনের নেতৃবন্দ।
শোকবার্তায় মরহুমাের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

শোক জ্ঞাপনকারীগণ হলেন:
বঙ্গবন্ধু পরিষদ যুক্তরাষ্ট্র-এর সভাপতি ডঃ নুরান নবী, সাধারন সম্পাদক রেফায়েত চেীধুরী, ড. বামন দাস বসু, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক এমএ সালাম, শিশু সাহিত্যক হাসানুর রহমান, সিনিয়র সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন, ভৃতত্ত্ববীদ গিয়াস উদ্দীন আহমেদ, কবি এবিএম সালেহ উদ্দীন, সাংবাদিক মোঃ নাসির, আওয়ামী লীগ নেতা মাহবুবুর রহমান মিলন, হেলালুল করিম, জোসেফ কেনেডি গোমেজ, আলমগীর ভুইয়া, সাংবাদিক হেলাল মাহমুদ, কায়কোবাদ খান, জালাল উদ্দিন জলিল, জাহাংগীর কবির, বীর মুক্তিযোদ্ধা ফারুক হোসাইন, খুরশিদ আনোয়ার বাবলু, মুক্তিযোদ্ধা নজমুল ইসলাম চৌধুরী, মুক্তিযোদ্ধা সাইদুর রহমান সাইদ, শিক্ষানুরাগী মোশাররফ হোসেন খান চেীধুরী, হাজী আনোয়ার হোসেন লিটন,সামসুঊদদিন আহমেদ শামীম, শাহাদত হোসেন, ফিরোজ আহমেদ কলেলাল, ফিরোজ মাহমুদ, ওসমান গনি,বিশ্বজিত সাহা, সুহাস বডুয়া, নাসিম পারভীন পারুসহ আরও অনেক গন্যমান্য ব্যাক্তিগণ। (খবর বাপসনিউজ)।