প্রচ্ছদ

ব্রিটেনে রাজপ্রাসাদের বাগানে প্রিন্সেস ডায়ানার ভাস্কর্য হচ্ছে

  |  ১৭:৫২, আগস্ট ২৯, ২০২০
www.adarshabarta.com

আদর্শবার্তা ডেস্ক :

এটি উন্মোচিত হবে আগামী বছরের ১ জুলাই ডায়ানার ৬০ তম জন্মদিন উপলক্ষে। লন্ডনে কেনসিংটন প্রাসাদে হচ্ছে। তার দুই ছেলে ডিউক অব কেমব্রিজ প্রিন্স উইলিয়াম ও প্রিন্স হ্যারি ওই ভাস্কর্য অনুমোদন করেছেন। বর্তমানে ২৩ জন ভাস্কর এর কাজ করে যাচ্ছেন। প্রধান ভাস্কর ডেভিড গ্রাফ রয়টার্সকে বলেন, এ কাজটি চলছে দীর্ঘসময় ধরে। সামনে ডায়ানার মৃত্যুবার্ষিকী। এর আগে এ ঘোষণা আনুষ্ঠানিকভাবে দেওয়া হলো। এটি হবে বিশ্বের দর্শনীয় কয়েকটি জিনিসের তালিকায় একটি। খবর গার্ডিয়ান ও বিবিসির।

প্রিন্সেস ডায়ানা ১৯৯৭ সালের ৩১ আগস্ট প্যারিসে এক সড়ক দুর্ঘটনায় মারা যান। তখন তার দুই ছেলে উইলিয়াম ও হ্যারির বয়স ছিল যথাক্রমে ১৫ ও ১২ বছর। ডায়ানার মৃত্যুর ২০ বছর পর ২০১৭ সালে তার একটি ভাস্কর্য তৈরির উদ্যোগ নেওয়া হয়। ডায়ানার ‘ইতিবাচক প্রভাবকে’ স্বীকৃতি দিতেই তার ওই স্থায়ী মূর্তি তৈরিতে সায় দেন দুই ছেলে উইলিয়াম ও হ্যারি। সোমবার হবে ওই দুর্ঘটনার ২৩ বছর।

ডায়ানার সাবেক বাসভবন কেনসিংটন প্যালেসের বাগানে ডায়ানার স্মৃতিঝরনার কাছে ভাস্কর্য স্থাপন করা হবে। ডায়ানার স্মরণে এটি হবে লন্ডন এলাকায় নির্মিত চতুর্থ স্মারক। এটি দর্শনার্থঅদের জন্য উন্মুক্ত থাকবে।

সূত্র: আমাদের সময়