প্রচ্ছদ

স্বাস্থ্যের নতুন ডিজি অধ্যাপক ডা. এনায়েত নন, অধ্যাপক ডা. খুরশীদ

  |  ১৬:৩৯, জুলাই ২৩, ২০২০
www.adarshabarta.com

আদর্শবার্তা ডেস্ক :

পাল্টে গেল স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক পদটি। সদ্য বিদায় নেওয়া অধ্যাপক ডা. আবুল কালাম আজাদের স্থলাভিষিক্ত হচ্ছেন স্বাস্থ্য শিক্ষা অধিদপ্ত‌রের মহাপরিচালক (ডিজি) ‌হি‌সে‌বে দায়িত্ব পালন করা অধ্যাপক ডা. এ এইচ এম এনায়েত হোসেন।এমন খবর পাওয়া গিয়েছিল। অধ্যাপক ডা. এ এইচ এম এনায়েত হোসেন এর নাম উত্থাপন করা হলেও শেষ মুহুর্তে এই প্রস্তাব পাল্টে গেল।

 

জনপ্রশাসন মন্ত্রণালয় যে প্রজ্ঞাপন জারি করেছে তাতে অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলমকে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক পদে নিয়োগ দেওয়া হয়েছে। অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম ঢাকা মেডিকেল কলেজের সার্জারি বিভাগের অধ্যাপক। স্বাস্থ্য মন্ত্রণালয় প্রথমে তার নাম স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক হিসেবে নাম প্রস্তাব করেছিল। শেষ মুহুর্তে প্রধানমন্ত্রীর নির্দেশে এই সিদ্ধান্ত পরিবর্তন করা হয় বলে একাধিক দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে।

 

সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে যে, স্বাস্থ্য শিক্ষা যেহেতু একটি নতুন বিভাগ করা হয়েছে। সেখানে প্রথম ডিজি হিসেবে অধ্যাপক ডা. এ এইচ এম এনায়েত হোসেনকে দায়িত্ব দেওয়া হয়েছিল। সেইজন্য প্রধানমন্ত্রী তাকে ওই জায়গা থেকে সরাতে চাননি। এজন্যই প্রধানমন্ত্রী সার্জারি বিভাগের অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলমকে স্বাস্থ্য সেবা বিভাগের ডিজি হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে। সারসংক্ষেপে তার নাম স্বাস্থ্য শিক্ষার ডিজি হিসেবে দেওয়া হয়েছিল। কিন্তু প্রধানমন্ত্রীর নির্দেশে এটা বদলে যায়।