প্রচ্ছদ

ঢাকা-লন্ডন পথে পুনরায় ফ্লাইট চালু হচ্ছে রোববার

  |  ২১:০৮, জুন ১৮, ২০২০
www.adarshabarta.com

মোঃ নাসির, বিশেষ প্রতিনিধি :

করোনাভাইরাস মহামারির কারণে প্রায় দুই মাস স্থগিত থাকার পর আগামী রোববার থেকে আবারও ঢাকা-লন্ডন-ঢাকা পথে ফ্লাইট পরিচালনা শুরু হচ্ছে। বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোকাব্বির হোসেন বলেন, ‘রোববার থেকে সপ্তাহে একবার ঢাকা-লন্ডন-ঢাকা রুটে ফ্লাইট পরিচালনা করবে বিমান।’
আগ্রহী ভ্রমণকারীদের ০১৭৭৭৭১৫৬১৩-১৬ হেল্পলাইন নম্বরে যোগাযোগ করার পরামর্শ দেওয়া হয়েছে।

এর আগে গত মঙ্গলবার থেকে ঢাকা-দোহা রুটে ফ্লাইট চলাচল শুরু হয়েছে।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) জানায়, করোনাভাইরাসের কারণে দীর্ঘ আড়াই মাস আন্তর্জাতিক পথে ফ্লাইট বন্ধ থাকার পর গত মঙ্গলবার থেকে কাতার এয়ারওয়েজের ঢাকা-দোহা ফ্লাইট শুরু হয়েছে। সপ্তাহে তিন দিন এই পথে ফ্লাইট চলবে।

সব রুটে ধীরে ধীরে ফ্লাইট আবার শুরু হবে উল্লখ করে বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মুহাম্মদ মফিদুর রহমান বলেন, ‘বিমান চলাচল শুরু করার জন্য সংশ্লিষ্ট দেশগুলোর অনুমতি প্রয়োজন।’

করোনা সংক্রমণ রোধে মার্চের শেষ দিকে চীন ছাড়া সব আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী বিমান চলাচল বন্ধ করে দেয় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ।

প্রায় আড়াই মাস বন্ধ রাখার পর ১ জুন থেকে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে ৩৫টি নির্দেশনা জারি করে ফ্লাইট চালুর উদ্যোগ নেয় বেবিচক।

প্রাথমিকভাবে ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিমানবন্দরে অভ্যন্তরীণ রুটের ফ্লাইট চালু করা হলেও, পরে আন্তর্জাতিক রুটেও ফ্লাইট চলাচলের অনুমতি দেওয়া হয়।