প্রচ্ছদ

করোনা নিয়েই ব্রেইন স্ট্রোক করেছেন নাসিম, অবস্থা সংকটাপন্ন

  |  ০৮:৩৬, জুন ০৫, ২০২০
www.adarshabarta.com

মোঃ নাসির, বিশেষ প্রতিনিধি :

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিমের অবস্থার চরম অবনতি হয়েছে।
শুক্রবার (৫ জুন) সকালে ব্রেইন স্টোক করে অবস্থা আরও অবনতির দিকে গিয়েছে বলে জানিয়েছেন তার ছেলে তানভীর শাকিল জয়।

এর আগে জ্বর-কাশিসহ করোনাভাইরাসের লক্ষণ নিয়ে গত সোমবার (১ জুন) দুপুরে নাসিমকে রাজধানীর শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই করোনাভাইরাস পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করা হয়। রাতে ওই পরীক্ষার ফল ‘পজিটিভ’ এসেছে বলে নাসিমের ছেলে তানভীর শাকিল জয় জানিয়েছিলেন।

তিনি বলেন, মঙ্গল-বুধ-বৃহস্পতিবার বাবার (নাসিম) অবস্থা ভালোর দিকে এসেছিল। তবে হঠাৎ স্ট্রোক করায় ফের চরম অবনতি হয়েছে। এখন বাবার অপারেশন চলছে। তার সুস্থতার জন্য সবার দোয়া চাচ্ছি।

এদিকে আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য নাসিমকে শুক্রবার সকালে সম্মিলিত সামরিক হাসপাতালে নেয়ার কথা থাকলেও অবস্থা অবনতির দিকে যাওয়ার কারণে নেয়া হয়নি বলে জানিয়েছেন আওয়ামী লীগের এক নেতা।

সূত্রটি বলছে, কাল রাতে সিদ্ধান্ত হয়েছিল নাসিম ভাইকে সিএমএইচে নেয়া হবে, কিন্তু সকালে অবস্থা ক্রিটিক্যাল দিকে থাকায় বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালেই অপারেশন করা হচ্ছে।

১৯৭৫ সালের ৩ নভেম্বর কারাগারে নিহত জাতীয় চার নেতার একজন শহীদ এম মনসুর আলীর ছেলে মোহাম্মদ নাসিম আওয়ামী লীগের ১৯৯৬-২০০১ সরকারে স্বরাষ্ট্রমন্ত্রী ছিলেন।

২০০৮ সালের নির্বাচনে জয়ী হয়ে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর মন্ত্রিসভায় না থাকলেও পরের মেয়াদে তাকে স্বাস্থ্যমন্ত্রী করেন শেখ হাসিনা।

নাসিমের সময় স্বাস্থ্য প্রতিমন্ত্রীর দায়িত্বে থাকা জাহিদ মালেক এখন সরকারের পূর্ণ মন্ত্রী হিসেবে গুরুত্বপূর্ণ এই মন্ত্রণালয় সামলাচ্ছেন।