প্রচ্ছদ

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ৩৭ জন যে এলাকার

  |  ১৩:৪২, জুন ০৩, ২০২০
www.adarshabarta.com

আদর্শবার্তা ডেস্ক :

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে দেশে আরো ৩৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এ রোগে আক্রান্ত হয়ে ৭৪৬ জনের মৃত্যু হলো। এ ছাড়া নতুন করে আরো দুই হাজার ৬৯৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে মোট ৫৫ হাজার ১৪০ জন করোনায় আক্রান্ত হয়েছে।

আজ বুধবার স্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত নিয়মিত বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানিয়েছেন। তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৫১০ জনের পরীক্ষা করা হয়েছে। এ ছাড়া নমুনা সংগ্রহ করা হয়েছিলো ১৫ হাজার ১০৩ জনের। এর মধ্য থেকে দুই হাজার ৬৯৫ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। গত ২৪ ঘণ্টায় মোট পরীক্ষার ২১ দশমিক ৫৪ ভাগ রোগী করোনায় আক্রান্ত হয়েছে।

নাসিমা সুলতানা বলেন, এ ছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৭০ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ১১ হাজার ৫৯০ জন। যা শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১ দশমিক ০২ ভাগ। তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ৩৭ জন করোনার কারণে মৃত্যুবরণ করেছেন। যা শনাক্ত বিবেচনায় ১ দশমিক ৩৫ শতাংশ।

নতুন মৃতদের মধ্যে পুরষ ২৮ জন ও নারী ৯ জন। বয়স বিশ্লেষণে দেখা গেছে, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে পাঁচজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১২ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১২ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে চারজন।

নাসিমা সুলতানা আরো বলেন, মৃতদের বিভাগ অনুযায়ী দেখা গেছে, ঢাকা বিভাগে ১৯ জন, চট্টগ্রাম বিভাগে ১৩ জন, সিলেট বিভাগে একজন, রংপুর বিভাগে দুজন, খুলনা বিভাগে একজন। এর মধ্যে হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ৩১ জন, বাসায় পাঁচজন ও মৃত অবস্থায় হাসপাতালে এসেছেন একজন।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এর পরে গত ১৪ এপ্রিল ৩৮তম দিনে করোনা রোগীর সংখ্যা এক হাজারে দাঁড়ায়। বর্তমানে দেশে ৫৫ হাজার ১৪০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

এই পর্যন্ত মোট তিন লাখ ৪৫ হাজার ৫৮৩ জনের করোনাভাইরাসের পরীক্ষা সম্পন্ন হয়েছে।