প্রচ্ছদ

শহীদ জিয়ার আদর্শে গড়া বিএনপিকে কেউ নিশ্চিহ্ন করতে পারবে না: আহমদ আলী

  |  ১৪:১২, মে ৩১, ২০২০
www.adarshabarta.com

আদর্শবার্তা ডেস্ক :

বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৯ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে ভার্চুয়াল যোগাযোগ মাধ্যমে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে জেদ্দায়। শনিবার বাদ এশা সৌদিআরব পঃ বিএনপির উদ্যোগে দোয়া মাহফিলের পূর্বে এক আলোচনা সভা করা হয়।

সভাপতির বক্তব্যে আহমদ আলী মুকিব বলেন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শকে এদেশে টিকিয়ে রাখতে হলে এদেশের জনগনের স্বার্থে বিএনপিকে আরো শক্তিশালী হতে হবে।জনগন বিএনপির সাথে আছে।বাংলাদেশ ও জিয়াউর রহমান একাকার হয়ে গিয়েছিলো। সেই কারণে জিয়া, জিয়ার দর্শন, জিয়ার ধানের শীষ বাংলাদেশের মানুষের কাছে আজো এতো প্রিয়। স্বাধীনতার এই পতাকা হাতে তুলে দিয়ে গিয়েছিলেন তারই যোগ্য উত্তরসূরী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার হাতে। আর সেই সঙ্গে আজ সেই পতাকা হাতে তুলে নিয়েছেন দেশ নায়ক জনাব তারেক রহমান। লক্ষ কোটি স্বাধীনতাকামী মানুষের কাছে, গণতন্ত্রকামী মানুষের কাছে জিয়া কখনো মরে না। আজকে গণতন্ত্রবিহীন, মানবতাহীন নির্মম এই রাষ্ট্রে জিয়া অত্যন্ত প্রাসঙ্গিক। সংগ্রাম গণতন্ত্রের জন্য, সংগ্রাম স্বাধীনতার জন্য, সংগ্রাম মুক্তির জন্য-গণতন্ত্রের মুক্তি হোক এবং মানুষের মুক্তি হোক। দেশনেত্রী বেগম খালেদা জিয়া মুক্তি পাক এবং পরিপূর্ণভাবে বাংলাদেশ মুক্তি পাক-আজকের এই দিনে এটাই হোক আমাদের অঙ্গীকার। একেকটা এই ধরনের মহামারীর পরে পরিবর্তন আসে, যুগের পরিবর্তন হয়, সভ্যতার পরিবর্তন হয়ে যায়। আসুন আমরা আজকে আমরা সবাই মিলে এই পরিবর্তনকে সামনে নিয়ে সামনের দিকে এগিয়ে যাই।
আজকে গণতন্ত্র বন্দি, গণতন্ত্র ছটফট করছে আমাদেরকে সেই গণতন্ত্র ফিরিয়ে আনতে খালেদা জিয়ার নেতৃত্বে। আমাদের দলের ভারপ্রাপ্ত চেয়ার তারেক রহমান কঠোর পরিশ্রম করছে বিদেশের মাটিতে থেকেও। আমরা আশা করবো তার এই পরিশ্রম সফল হবে।শহীদ জিয়ার আদর্শে গড়া বিএনপিকে কেউ নিশ্চিহ্ন করতে পারবে না।

ভার্চুয়াল আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মধ্যপ্রাচ্যে সাংগঠনিক সমন্বয়ক সৌদিআরব বিএনপির সভাপতি আহমদ আলী মুকিব পরিচালনা করেন সাধারন সম্পাদক মনিরুজ্জামান তপন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আব্দুর রহমান। সভা শেষে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও আরাফাত রহমান কোকোর মাগফেরাত কামনা,করোনা ভাইরাস থেকে দেশ জাতী তথা মুসলিম বিশ্বের হেফাজত কামনা করে দোয়া করা হয়।