প্রচ্ছদ

দুই মাসের মধ্যে ইতালিতে সবচেয়ে কম মানুষ করোনায় আক্রান্ত

  |  ২১:০৪, মে ২৬, ২০২০
www.adarshabarta.com

আদর্শবার্তা ডেস্ক :

ইউরোপের দেশ ইতালিতে অনেকটাই কমে এসেছে করোনাভাইরাসের প্রকোপ। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ৩০০ মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। সোমবার দেশটির জাতীয় বেসামরিক সুরক্ষা সংস্থা এ তথ্য নিশ্চিত করেছে। গত ২৯ ফেব্রুয়ারির পর দেশটিতে একদিনে করোনায় আক্রান্তের এটাই সর্বনিম্ন সংখ্যা। খবর সিএনএনের।

ইতালি সরকারের হিসাব অনুযায়ী, দেশটিতে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২.২৯ শতাংশ কমে গেছে। অর্থাৎ সোমবার পর্যন্ত ইতালিতে এখন সক্রিয় রোগীর সংখ্যা কমে ৫৫ হাজার ৩০০ জনে দাঁড়িয়েছে। আর ইনটেনসিভ কেয়ার সেন্টারে এখন ভর্তি রয়েছে ৫৪১ জন। যা গত ২৪ ঘণ্টায় ভর্তি থাকা রোগীর চেয়ে ১২ জন কম।

এদিকে আক্রান্তের সংখ্যা কমার পাশাপাশি দেশটিতে নতুন করে ৯২ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে ইতালির কর্তৃপক্ষ। ইতালির জাতীয় বেসামরিক সুরক্ষা সংস্থা জানিয়েছে, সবমিলিয়ে দেশটিতে ৩২ হাজার ৮৭৭ জন করোনায় মারা গেছে।

যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের হিসাব মতে, ইতালিতে এখন পর্যন্ত দুই লাখ ৩০ হাজার ১৫৮ জন করোনায় আক্রান্ত হয়েছে।

উল্লেখ্য, চীনের উহান থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্বজুড়ে আক্রান্ত হয়েছে ৫৫ লাখ ৮৪ হাজারের বেশি মানুষ। মৃত্যু হয়েছে ৩ লাখ ৪৭ হাজার ৬১৩ জনের। আর সুস্থ হয়েছে ২৩ লাখ ৬২ হাজার ৯৮৪ জন।