প্রচ্ছদ

করোনা পরিস্থিতিতে আশার আলো দেখতে শুরু করেছেন বৃটেনবাসি

  |  ১৭:১৩, মে ২১, ২০২০
www.adarshabarta.com

আদর্শবার্তা ডেস্ক :

বৈশ্বিক মহামারি নভেল করোনা ভাইরাস (Covid 19) এর কারণে ব্রিটেনে প্রতিদিনই মারা যাচ্চে মানুষ। এর মাঝেও ব্রিটেনে বর্তমান পরিস্থিতিতে আশার আলো দেখতে শুরু করেছেন বৃটেনবাসি। কারন, ভাইরাসে মৃতের সংখ্যা আবারো কমেছে। তবে বেড়েছে আক্রান্তের সংখ্যা।

লন্ডনের প্রবীণ সাংবাদিক, দর্পন পত্রিকার সম্পাদক রহমত আলী আদর্শ বার্তাকে জানান, গত ২৪ ঘন্টায় (বৃহস্পতিবার) ৩৩৮ জনের মৃত্যু হয়েছে। এর আগে গতকাল বুধবার ছিলো ৩৬৩, মঙ্গলবার ছিলো ৫৪৫, সোমবার ছিলো ১৬০ জন। মোট মৃতের সংখ্যা ৩৬ হাজার ৪২ জন। এই মৃত্যুর পরিসংখ্যান হাসপাতাল ও হাসপাতালের বাইরের সংখ্যা যুক্ত করা হয়েছে।

এদিকে, ডিপার্টমেন্ট অব হেলথ এন্ড স্যোশাল কেয়ার জানিয়েছে করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২৬১৫ জন। গতকাল বুধবার ছিলো ২৪৭২ জন, মঙ্গলবার বলা হয়েছিলে ২৪১২, সোমবার বলা হয়েছিলো ২৬৮৪জন, রবিবার বলা হয়েছিলো ৩১৪২ জন। মোট আক্রান্তের সংখ্যা ২লাখ ৫০ হাজার ৯০৮ জন।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে লকডাউন এখনই পুরোপুরি তুলে নেওয়া হচ্ছে না যুক্তরাজ্যে। তবে সাত সপ্তাহ ধরে অচল থাকা অর্থনীতি ও জীবনের চাকা ধীরে ধীরে সচল করার একটি পরিকল্পনা জনগণের সামনে হাজির করেছেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন। এ পরিকল্পনা অনুযায়ী পাঁচ ধাপে তুলে নেওয়া হবে লকডাউন। তবে সংক্রমণের ঝুঁকি থেকে সতর্ক থাকতে জনগণের প্রতি আহ্বানও জানিয়েছেন তিনি।