প্রচ্ছদ

বিশ্বনাথ প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি রহমত আলীর ঈদ উপহার প্রদান

  |  ১৩:১৭, মে ২১, ২০২০
www.adarshabarta.com

সিলেট অফিস :

করোনা ভাইরাসের সংকটময় মুহুর্ত মোকাবেলা ও পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে সিলেটের বিশ্বনাথে ঈদ উপহার হিসেব কাপড় ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে। বিশ্বনাথ প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও প্রবাসী সাংবাদিক রহমত আলীর ‘আলী ফাউন্ডেশন’র উদ্যোগে শনিবার (১৬ মে ২০২০) বিকেলে উপজেলার দশঘর ইউনিয়নের মাচুখালী বাজারে এলাকার শতাধিক অসহায়-গরীব পরিবারের সদস্যদের মধ্যে এই সহযোগীতা প্রদান করা হয়।

প্রধান অতিথি হিসেবে ঈদ উপহার সরূপ কাপড় ও নগদ অর্থ বিতরণের উদ্ভোধন করেন সিলেট-২ আসনের সংসদ সদস্য ও জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য মোকাব্বির খান বলেন, সরকারের পাশাপাশি সকল অবস্থান থেকেই প্রবাসীরা বাংলাদেশের মাটি ও মানুষের কল্যাণে কাজ করেন। দেশপ্রেম থাকার কারণেই প্রবাসীরা নিজেদের কষ্ঠার্জিত অর্থ দিয়ে দেশের অসহায়-গরীব মানুষকে সাহায্য করতে এগিয়ে আসেন। তিনি আলী ফাউন্ডেশন এর সদস্যদের প্রতি কৃতজ্ঞতা জানান এবং যুক্তরাজ্য প্রবাসী অন্যান্যদেরও এ কাজে উদ্বুদ্ধ হওয়ার আহ্বান জানান।

সংগঠক মোহাম্মদ সুয়েব আহমদের সভাপতিত্বে এবং শওকত আলী ও মুজিবুর রহমানের পরিচালনায় ঈদ উপহার বিতরণকালে উপস্থিত ছিলেন বিশ্বনাথ প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক এমদাদুর রহমান মিলাদ, বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাইফুল ইসলাম বেগ, এমপির এপিএস সাংবাদিক অসিত রঞ্জন দেব, সাংবাদিক রুহেল উদ্দিন, সংগঠক হেলাল উদ্দিন, ছামির আলী প্রমুখ।

উল্লেখ্য, ২০১২ সালে প্রতিষ্টিত সংগঠন ‘আলী ফাউন্ডেশনের সাংবাদিক রহমত আলী ছাড়াও তার পরিবারের সদস্য মোহাম্মদ আব্দুল আলী, নজরুল ইসলাম সেলিম, শেখ জালাল হোসেন, তামান্না সুলতানা, সোহেল মিয়া, জেসমিন সুলতানা, আব্দুল আহাদ, সুমি সুলতানা, সুয়েব আহমদ, ঝুমি সুলতানা ও রামি সুলতানা জড়িত রয়েছেন। এ সংগঠনের মাধ্যমে বিভিন্ন সময়ে প্রয়াত সাংবাদিকদের এতিম ও নিঃস্ব ছেলেমেয়েদের সাহায্য সহযোগিতা, মুক্তিযোদ্ধাদের ক্রেস্ট প্রদান ও স্কুলের শিক্ষার্থীদের টিফিন সামগ্রী প্রদান করা হয়েছে।