প্রচ্ছদ

খালেদা জিয়া গুলশানের ‘ফিরোজা’য় মানসিকভাবে ভালো আছেন

  |  ২১:৩৪, মে ২০, ২০২০
www.adarshabarta.com

মোঃ নাসির, বিশেষ প্রতিনিধি :

সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া গুলশানের ভাড়াবাসা ‘ফিরোজা’য় পারিবারিক পরিবেশে মানসিকভাবে ভালো আছেন। তবে তার শারীরিক অবস্থার উন্নতি খুব ধীরগতিতে হচ্ছে।
সম্প্রতি বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে খালেদা জিয়ার বড় ছেলে ও দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এমনটাই জানিয়েছেন বলে নীতিনির্ধারণী পর্যায়ের নেতারা গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

আজ এ প্রসঙ্গে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের বলেন, ‘উনি (খালেদা জিয়া) আমাকে ডেকেছিলেন, আমি গিয়েছিলাম। তার অসুস্থতার খবরগুলো জানার চেষ্টা করেছি। বাসায় আসার কারণে তিনি নিঃসন্দেহে তার মানসিকভাবে ওইটুকু একটা রিলিফ পেয়েছেন। সে কারণে তিনি মানসিক দিক দিয়ে একটু বেটার আছেন।’

মির্জা ফখরুল জানান, আর স্বাস্থ্যগত বিষয়ে তার অসুখের দিক থেকে খুব একটা ইম্প্রুভমেন্ট একদমই হয় নাই। তার তো চিকিৎসাই হচ্ছে না। কারণ হাসপাতাল তো বন্ধ প্রায়। হাসপাতালে গিয়ে তিনি পরীক্ষা করবেন সেই পরীক্ষারও সুযোগ নেই।

ফখরুল বলেন, ‘শর্ত দিয়েছে যে, উনি বাইরে যেতে পারবেন না। অন্যান্য দেশগুলোতে একই অবস্থা। লকডাউন, যোগাযোগ সবই বন্ধ। সেই কারণে চিকিৎসার সুযোগ পাচ্ছেন না। উনার ব্যক্তিগত যেসব চিকিৎসক রয়েছেন তাদের সঙ্গে পরামর্শ করে চিকিৎসা কন্টিনিউ করছেন।’

প্রসঙ্গত, গত ১১ মে রাতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর গুলশানে ফিরোজায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত করেন। মুক্তির পর এটি তার প্রথম সাক্ষাত।

গত ২৫ মার্চ নির্বাহী আদেশে ৬ মাস সাজা স্থগিত রেখে সরকার খালেদা জিয়াকে মুক্তি দেয়। মুক্তির পর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে থেকে নিজের বাসায় ওঠেন সাবেক প্রধানমন্ত্রী অসুস্থ বেগম জিয়া। এরপর থেকে তিনি চিকিৎসকদের পরামর্শে কোয়ারেন্টিনে চলে যান। ফলে নেতারা কেউ খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত করতে পারেননি।