প্রচ্ছদ

আমেরিকায় শিশু সাহিত্যিক হাসানুর রহমান হাসপাতালে, রোগমুক্তি কামনা

  |  ২১:৫২, মে ১০, ২০২০
www.adarshabarta.com

হাকিকুল ইসলাম খোকন, বাপসনিউজ / আমেরিকা প্রতিনিধি, আদর্শ বার্তা :

আমেরিকায় প্রবীন শিশু সাহিত্যিক ও সংগঠক হাসানুর রহমান গুরুতর অসুস্থ। তিনির সুস্থতা কামনা করে দোয়া চেয়েছেন বিভিন্ন পেশার নেতৃবৃন্দ। ৭ মে গুরুতর অসুস্থ হয়ে হাসানুর রহমান নিউইয়র্ক এর কুইন্স হাসপাতালে ভর্তি হয়েয়েছেন বলে পারিবারিক সুত্রে জানা গেছে।
বর্নাঢ্য কর্মজীবনের অধিকারী হাসানুর রহমান বিভিন্ন রাজনৈতিক ,সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে সক্রীয়ভাবে জড়িত রয়েছেন। তার হাতেই যুক্তরাষ্ট্রে অনেক সংগটনের আত্নপ্রকাশ হয়েছে। তিনি শিরি শিশু সাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা। বনলতা শিল্পী সাহিত্যিক ,সাংস্কৃতিক ও সাংবাদিক গোষ্ঠীর প্রতিষ্ঠাতা। যুক্তরাষ্ট্র সোহরাওয়ার্দি স্মৃতি পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি। বাপসনিউজ, আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন-এর প্রধান উপদেষ্টা।
হাসপাতাল সূত্রে জানা গেছে, হাসানুর রহমানের ব্রেইন হেমারাইজ হয়েছে। তার সহধর্মিনী বিশিষ্ট রবীন্দ্র সঙ্গীত শিল্পী পারভীন রহমান জানান, বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসকদের বিশেষ পর্যবেক্ষণে রয়েছেন ।
হাসানুর রহমান একজন প্রগতিশীল, মুক্তমনা বুদ্ধিজীবী ও প্রখ্যাত শিশু সাহিত্যিক । শিশু সাহিত্যে প্রকাশিত তার রচিত ১৪/১৫টি বই বাজারে চালু রয়েছে । শেষের দিকে কয়েকটি বই ঢাকার অভিজাত প্রকাশনা সংস্থা ‘বাড পাবলিকেশন্স’থেকে প্রকাশিত হয় ।
এছাড়া, তিনি পত্র পত্রিকায় নিয়মিত লিখে থাকেন। তাঁর লেখাগুলো গবেষণাধর্মী ও শিক্ষনীয় ।
ব্যক্তি জীবনে হাসানুর রহমান একজন বিনয়ী হাসি খুশি, সদালাপী সজ্জন মানুষ হিসাবে পরিচিত।
হাসানুর রহমানের দুই পুত্র। বড় ছেলে রাজীব রহমান একজন তরুণ সুরকার, গীতিকার ও জনপ্রিয় সংগীত শিল্পী। তিনি একটি ব্যান্ড এর পরিচালক। ছোট ছেলে আশীক রহমান একজন প্রকৌশলী।
শিশু সাহিত্যিক হাসানুর রহমানের আশু রোগ মুক্তির জন্য তাঁর পরিবারের পক্ষ্য থেকে দোয়া চাওয়া হয়েছে ।
এদিকে, আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন সভাপতি সিনিয়ার সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন ও সাধারণ সম্পাদক হেলাল মাহমুদ এবং বিশিষ্ট কবি ও প্রাবন্ধিক এবিএম সালেহ উদ্দীন এক বিবৃতিতে হাসানুর রহমানের সুস্থতা ও আশু রোগ মুক্তির প্রার্থনা কামনা করে সকলের নিকট বিশেষভাবে অনুরোধ করেছেন ।
এছাডা, আমেরিকায় বসবাসকারীদের পক্ষ থেকে যারা হাসানুর রহমানের রোগমুক্তি ও সুস্থতা কামনা করেছেন, তারা হলেন :
বঙ্গবন্ধু পরিষদ যুক্তরাষ্ট্র এর সভাপতি ড.নুরান নবী, সাধারন সম্পাদক রেফায়েত চৌধুরী, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক এম এ সালাম, ভূতত্ত্ববিদ গিয়াস উদ্দীন আহমেদ, সাংবাদিক মোঃ নাসির, মানবাধিকার নেতা নুরুন নাহার মেরী, আওয়ামী লীগ নেতা মাহবুবুর রহমান মিলন, যুক্তরাষ্ট্র আওয়ামী আওয়ামী লীগ ও যুক্তরাষ্ট্র আওয়ামী পরিবারের ড: প্রদিপ কর, সিনিয়র সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন, মোহম্মদ আলী সিদিদকী, এ্যডভোকেট শাহ মোঃ বখতিয়ার আলী, শরীফ কামরুল আলম হীরা, সাদেকুল বদিউজ্জান পান্না, সাংবাদিক হেলাল মাহমুদ, আসাফ মাসুক, অধ্যাপক মমতাজ শাহানাজ, মিজবাহ আহমেদ, ফরিদ আলম, কায়কোবাদ খান, জালাল উদ্দিন জলিল, মনজুর চৌধুরী, রুমানা আক্তার, আতাউর রহমান তালুকদার, মিজানুর রহমান চৌধুরী, জাহিদ হাসান, শহিদুল ইসলাম, এম এ করিম জাহাংগীর, বীর মুক্তিযোদ্ধা ফারুক হোসাইন. মুক্তিযোদ্ধা মিজানুর রহমান চেীধুরী, খুরশিদ আনোয়ার বাবলু,
মুক্তিযোদ্ধা নজমুল ইসলাম চৌধুরী,
মুক্তিযোদ্ধা সাইদুর রহমান সাইদ, ইলিয়ার রহমান, আবুল কাশেম ভূইয়া, শিক্ষানুরাগী মোশাররফ হোসেন খান চেীধুরী, রুমানা আক্তার, শহিদুল ইসলাম, আতাউর রহমান কামাল, নাদের মাষ্টার ,মনজুর চেীধুরী, জাহাংগীর কবির, দেওয়ান আশরাফ, দেলওয়ার হোসেন, আতাউর রহমান, সাখাওয়াত হোসেন, শারমিন আক্তার, নাহিদা পারভিন, শেখ জামাল আহমেদ, সেবুল মিয়া, ইফজাল আহমদ চৌধুরী, মাহমুদ, ফরিদ উদ্দিন, খন্দকান জাহিদুল ইসলাম, ফিরোজ আহমেদ কল্লোল, ওসমান গনি, সুহাস বডুয়া, দেলওয়ার মানিক, শাহাদত হোসেন, দেলওয়ার, নাদের মাষ্টার, শরীফ জাহাংগীর আলম, হাসান জিলানী, এবিএম মিজানুল হাসান,আতাউর তালুকদার ,আলমগীর, সাজ, মাইনুদদিন, ডঃ সুলতান মাহমুদ, ডঃ মকবুল হোসেন তালুকদার, মোঃ আলমগীর, জাকির হোসেন, জামাল মিয়া, মিজান চৌধুরী, জিয়া, ফিরোজ আহমেদ কতল্লাস, ফিরোজ মাহমুদ সহ নিউইর্কের রাজনীতিক, কবি, লেখক.সাংবাদিক, শিল্পী এবং আরোও গন্যমান্য ব্যক্তি।