প্রচ্ছদ

ক‌রোনা : দে‌শে নতুন শনাক্ত ৬৮৮, আক্রান্তের সংখ্যা ১০ হাজার ছাড়ি‌য়ে

  |  ১৬:০৮, মে ০৪, ২০২০
www.adarshabarta.com

আদর্শবার্তা ডেস্ক:

গত ২৪ ঘণ্টায় দেশে মোট ৬৮৮ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশে এই রোগে আক্রান্ত রোগীর সংখ্যা হলো ১০ হাজার ১৪৩ জন।

এছাড়া এই সময়ে আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ১৮২ জন। সোমবার (৪ মে) দুপুর আড়াইটায় দেশের কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে স্বাস্থ্য বুলেটিনের অনলাইনে এ কথা জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছিল ৬ হাজার ৩১৫টি। এর মধ্যে ৬ হাজার ২৬০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৬৮৮ জনের শরীরে করোনার উপস্থিতি শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ হাজার ১৪৩ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৮২। নতুন পাঁচজনের মধ্যে ঢাকার তিনজন, সিলেটের একজন ও ময়মনসিংহের একজন।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় ১৪৭ জন সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরে গেছেন। এ নিয়ে মোট সুস্থ হলেন ১ হাজার ২১০ জন।