প্রচ্ছদ

নূরে মদীনা অর্গানাইজেশন ইউ.কের উদ্যোগে সেলাই মেশিন ও অর্থ বিতরণ

  |  ১৬:৩৯, এপ্রিল ৩০, ২০২২
www.adarshabarta.com

 

সিলেট অফিস:

নূর এ মদীনা অর্গানাইজেশন ইউ.কের উদ্যোগে সেলাই মেশিন ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে। সংস্থার ভাইস প্রেসিডেন্ট মৌলভী নজমুল ইসলামের সভাপতিত্বে ও জয়েন্ট সেক্রেটারী মাওলানা রফিকুল ইসলাম জাকারিয়ার পরিচালনায় ৩০ এপ্রিল শনিবার বিশ্বনাথের শেখের গাও পুরাতন জামে মসজিদ প্রাঙ্গনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জামেয়া মোহাম্মদিয়া বিশ্বনাথের প্রিন্সিপাল মাওলানা নূরুল হক। প্রধান আলোচকের বক্তব্য রাখেন সিলেট লেখক ফোরাম সভাপতি সাংবাদিক কবি নাজমুল ইসলাম মকবুল।

বক্তারা বলেন প্রবাসীরা দেশের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তারা তাদের কষ্টার্জিত অর্থের উল্লেখযোগ্য অংশ নিজ নিজ এলাকায় বিলিয়ে দিয়ে মহানুভবতার পরিচয় দিচ্ছেন। প্রবাসী বিত্তবানদের সাহায্য সহযোগিতায় দেশের অসহায় দরিদ্ররা অনেকেই স্বাবলম্বী হয়েছেন। তারা আরও বলেন, যুক্তরাজ্য প্রবাসীদের সহযোগিতায় প্রতিষ্ঠিত নূরে মদীনা অর্গানাইজেশন আর্ত মানবতার কল্যাণে কাজ করে যাচ্ছে। তারা বিভিন্ন পরিবারের মধ্যে সেলাই মেশিন প্রদান করে দক্ষ মানব সম্পদ গঠনে প্রশংসনীয় ভুমিকা পালন করে যাচ্ছেন। সংস্থাকে আরও শক্তিশালী করে তুলতে সহযোগিতা করার জন্য প্রবাসীদের প্রতি অনুরোধ জানান বক্তারা।

অনুষ্ঠানে ট্রাস্টের ট্রাস্টিসহ বিশ্ব মুসলিম উম্মাহের জন্য বিশেষ দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন স্থানীয় মসজিদের ইমাম মাওলানা আব্দুল করিম।

পরে ট্রাষ্টের পক্ষ থেকে এলাকার প্রায় দেড়শ অসমর্থদের মধ্যে সেলাই মেশিন ও নগদ অর্থ প্রদান করা হয়।