প্রচ্ছদ

সিলেট লেখক ফোরাম এর উদ্যোগে বীর বিক্রম আব্দুল মালেকের ১২তম মৃর্ত্যুবার্ষিকী পালিত

  |  ১৫:২৬, এপ্রিল ২৫, ২০২২
www.adarshabarta.com

 

জাতির শ্রেষ্ঠ সন্তান বীর বিক্রম আব্দুল মালেক আমাদের অহংকার : এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ

 

সিলেট লেখক ফোরাম এর উদ্যোগে বীর বিক্রম আব্দুল মালেকের ১২তম মৃর্ত্যুবার্ষিকীর দিনে স্মরণসভা দোয়া ও ইয়াতিমদের নিয়ে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ২৫ এপ্রিল সোমবার বিশ্বনাথের পনাউল্লাবাজার এলাকার আল মদিনা দাখিল মাদরাসা ও এতিমখানায় এ অনুষ্ঠান সম্পন্ন হয়।

ফোরাম সভাপতি সাংবাদিক কবি নাজমুল ইসলাম মকবুল এর সভাপতিত্বে ও আলহাজ¦ তাহির আলী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক কবি মোঃ আজম আলীর পরিচালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ।

বক্তব্যে তিনি বলেন, জাতির শ্রেষ্ঠ সন্তান বীর বিক্রম আব্দুল মালেক আমাদের অহংকার। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে ৭১ এর রনাঙ্গনে বীরত্বপূর্ণ অবদানের জন্য তিনি বীর বিক্রম খেতাব লাভ করেছেন। আমরা সিলেটবাসী এজন্য গৌরববোধ করছি।

তিনি আরও বলেন, সিলেট লেখক ফোরাম জাতীর এ শ্রেষ্ঠ সন্তানের ১২তম মৃর্ত্যুবার্ষিকীর দিনে স্মরণসভা দোয়া ও ইয়াতিমদের নিয়ে ব্যতিক্রম এ ইফতার মাহফিলের আয়োজন করায় আমরা লেখক ফোরাম নেতৃবৃন্দকে অভিনন্দন জানাই। এ ধরনের সকল কাজে আমাদের আন্তরিক সহযোগিতা থাকবে সব সময়।

অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্য রাখেন কামাল বাজার ফাজিল মাদরাসার অবসরপ্রাপ্ত প্রিন্সিপাল মাওলানা মুফতি এ.কে.এম মনোওর আলী।

বক্তব্যে তিনি বলেন, ইয়াতিমদের নিয়ে ব্যতিক্রম এ আয়োজনে গুণীজনদের উপস্থিতি ভালো কাজে উৎসাহিত করবে আয়োজকদের। তিনি আরও বলেন জাতির শ্রেষ্ঠ সন্তানদেরকে আরও বেশি করে মুল্যায়ন করা সময়ের দাবী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রাইম ব্যাংক লিঃ এর ভাইস প্রেসিডেন্ট ও আম্বরখানা শাখা ব্যবস্থাপক তাজ উদ্দিন আহমদ, লন্ডন বাংলা প্রেসক্লাবের ভাইস প্রেসিডেন্ট সাংবাদিক কবি মোঃ রহমত আলী, যুক্তরাজ্য প্রবাসী সমাজসেবী ও শিক্ষানুরাগী সৈয়দ মোহাম্মদ মোক্তার আলী, তালিবপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মাসুক আহমদ। মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ সিলেট বিভাগীয় কমান্ড কাউন্সিলের আহবায়ক সাজিদুর রহমান সোহেল।

শুভেচ্ছা বক্তব্য রাখেন মাওলানা কবি মোঃ ছাদিকুর রহমান অলংকারী। প্রধান অতিথিসহ অতিথিদের ফুল দিয়ে বরণ করেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ সিলেট বিভাগীয় কমান্ড কাউন্সিলের সদস্য সচিব দিলওয়ার হোসেন, সাবেক সদস্য সচিব সাইফুল ইসলাম, নির্বাহী সদস্য আফরোজ আলী, মুক্তিযোদ্ধার সন্তান সুলতান আহমদ চৌধুরী, ফারুক আহমদ, বাবুল মিয়া।

শুরুতে পবিত্র কোরআন তিলাওয়াত করেন সালমান আহমদ ও নাতে রাসুল (সাঃ) পেশ করেন নিহাদ হোসেন। স্মরণসভা শেষে মুসলিম উম্মাহ, সকল প্রবাসী ও বীর বিক্রম আব্দুল মালেকের জন্য বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন কামাল বাজার ফাজিল মাদরাসার অবসরপ্রাপ্ত প্রিন্সিপাল মাওলানা মুফতি একেএম মনোওর আলী। এরপর ইয়াতিম ছাত্রসহ শতাধিক রোজাদারকে নিয়ে ইফতার করেন অতিথিবৃন্দ।