প্রচ্ছদ

লন্ডন প্রবাসী বীর মুক্তিযোদ্ধা ফয়জুর রহমান আর নেই

  |  ১৬:০৬, জানুয়ারি ১১, ২০২২
www.adarshabarta.com

আদর্শবার্তা রিপোর্ট :

কানাইঘাট এসোসিয়েশন ইউকের উপদেষ্টা পরিষদের সদস্য, বীর মুক্তিযোদ্ধা, সাবেক চেয়ারম্যান ফয়জুর রহমান গতকাল সোমবার (১০ জানুয়ারি ২০২২) লন্ডনের নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

আল্লাহ সুবহানাহুতায়ালা পরহেজগার এই মুরব্বির ভুলত্রুটি ক্ষমা করে জান্নাত নসিব করুন। পরিবারের সবাইকে সবরে জামিল দান করুন। আমিন।

মরহুমের জানাজা আগামীকাল বুধবার (১২ জানুয়ারি) ইস্ট লন্ডন মসজিদে যোহরের জামাতের পর (জামাত ১২:৪৫ মিনিটে) অনুষ্টিত হবে।

পরবর্তীতে Garden of Peace, IG7 4QP এ সমাহিত করা হবে। মহামারী করোনা ভাইরাস পরিস্থিতিতে মাত্র ৫০জনকে দাফনে অংশ নেওয়ার সুযোগ দেওয়া হবে বলে জানা গেছে।

জনাব ফয়জুর রহমান ১৯৬৪ সনে হবিগঞ্জ বৃন্দাবন কলেজ থেকে বিএ পাশ করেন। মহান স্বাধীনতা যোদ্ধের সময় তিনি ৫নম্বর সেক্টরের একজন সম্মুখ সারির মুক্তিযোদ্ধা ছিলেন।স্বাধীনতা পরবর্তীতে ১৯৭৩ সনে তিনি স্বাধীন বাংলাদেশের জনগণের প্রথম প্রত্যক্ষ ভোটে কানাইঘাট উপজেলার ৭নম্বর দক্ষিণ বাণীগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন।

বর্ণাঢ্য কর্মময় জীবনের অধিকারী ফয়জুর রহমান ৬ সন্তানের জনক ছিলেন। মৃত্যুকালে বয়স হয়েছিল প্রায় ৮০ বছর। তাঁর গ্রামের বাড়ি সিলেটের কানাইঘাট উপজেলার ৭নম্বর দক্ষিণ বাণীগ্রাম ইউনিয়নের নয়াগাঁওয়ে।

বীর মুক্তিযোদ্ধা ফয়জুর রহমানের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন কানাইঘাট এসোসিয়েশন ইউকের চেয়ারপার্সন নাজিরুল ইসলাম, সেক্রেটারি মখলিছুর রহমান, ট্রেজারার আহমেদ ইকবাল চৌধুরীসহ ইসি এবং এসি কমিটির সদস্যবৃন্দ্ব। শোক বার্তায় নেতৃবৃন্দ মাইয়েতের রুহের মাগফিরাত কামনা করেন এবং পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।