প্রচ্ছদ

প্রবীণ কমিউনিটি নেতা মোহাম্মদ আব্দুর রাহমান আর নেই

  |  ১৫:৪৬, জানুয়ারি ০৮, ২০২২
www.adarshabarta.com

আদর্শবার্তা ডেস্ক :

কানাইঘাট এসোসিয়েশন ইউকের প্রতিষ্ঠাতা সদস্য, সাবেক ট্রেজারার এবং উপদেষ্টা মোহাম্মদ আব্দুর রাহমান আর নেই। “ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন”। গত বৃহস্পতিবার (৬ জানুয়ারী ২০২২) লন্ডনের একটি হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্তায় তিনি মৃত্যুবরন করেন।

জনাব মোহাম্মদ আব্দুর রহমান ছিলেন এক অসাধারন ব্যক্তিত্বের অধিকারী। আজীবন কানাইঘাটের মানুষের উন্নয়নের চিন্তা চেতনা লালন করতেন। তিনি একজন খাঁটি কানাইঘাট প্রেমি মানুষ ছিলেন এবং কানাইঘাটের মানুষের প্রতি ছিল তাঁর অগাধ ভালোবাসা। একজন নিভৃতচারী সমাজ হিতৈষীর মৃত্যুতে লন্ডনে প্রবাসী কানাইঘাট কমিউনিটি তথা বাংলাদেশী কমিউনিটির মধ্যে শোকের ছায়া নেমে আসে। মহান আল্লাহ তায়লা যেন মরহুমের জীবনের সমস্ত ত্রুটি বিচ্যুতিকে মাফ করে দেন এবং জান্নাত দান করেন।

কানাইঘাট এসোসিয়েসন ইউকে সহ লন্ডনে বাংলাদেশী কমিউনিটির লোকজন তাঁর মুত্যুতে গভীর শ্রদ্ধা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

শুক্রবার (৭ই জানুয়ারী) মোহাম্মদ আব্দুর রহমানের জানাজার নামাজ বাদ জুমু’আ ইষ্ট লন্ডন মসজিদে অনুষ্ঠিত হয়।

বর্তমানে লন্ডনে করোনাভাইরাসের ওমিক্রন রূপের ব্যাপক বিস্তার হচ্ছে।  তবে, ওমিক্রন ভেরিয়েন্টের সংক্রমণের ভয় থাকা সত্ত্বেও মরহুমের জানাজায় পরিবারের সদস্যদের সাথে প্রবাসী কানাইঘাট কমিউনিটি ও অন্যান্য কমিউনিটির নেতৃবৃন্দ সহ সর্বস্তরের মানুষের সমাগম হয়।

পরে মরহুমকে ইস্ট লন্ডনের Hainault এলাকায় অবস্থিত Gardens of Peace Muslim Cemetery (Five Oaks) কবরস্থানে দাফন করা হয়।

উল্লেখ্য, মরহুম মোহাম্মদ আব্দুর রহমানের দেশের বাড়ি সিলেটের কানাইঘাট উপজেলার দক্ষিণ বানীগ্রাম ইউনিয়নের বড়দেশ উত্তর গ্রামে।