প্রচ্ছদ

বরুনী মাদরাসায় শায়খ শফিকুর রহমান মাদানী অনূদিত কুরআনে কারিমের ফ্রী বিতরণ সম্পন্ন

  |  ০২:৪৯, জানুয়ারি ০৮, ২০২২
www.adarshabarta.com

 

সিলেট অফিস:

যুক্তরাজ্য প্রবাসী শায়খ এইচ এম শফিকুর রহমান আল মাদানী অনূদিত সহজ বাংলায় কুরআনে কারিমের ফ্রী বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

উম্মাহ ইন্টারন্যাশনাল ট্রাস্ট  ইউ.কের সহায়তায় সিলেটের বিশ্বনাথের দশঘর এলাকার জামিয়া ইসলামিয়া দারুল উলুম বরুনী মাদ্রাসা মিলনায়তনে ৭ জানুয়ারী শুক্রবার আয়োজিত অনুষ্ঠানে মাদ্রাসার মুহতামিম ও লন্ডন মাইলেন্ড মসজিদের ইমাম ও খতিব হাফিজ মাওলানা নজির উদ্দিনের সভাপতিত্বে সম্মানিত অতিথির বক্তব্য রাখেন প্রখ্যাত ইসলামি স্কলার শায়খ এইচ এম শফিকুর রহমান আল মাদানী, লেখক ও প্রকাশক বায়েজীদ মাহমুদ ফয়সল, মোহাম্মদ আব্দুল লতিফ।

এসময় উপস্থিত ছিলেন কৌড়িয়া মাদরাসার শায়খুল হাদিস মাওলানা আরজুমন্দ আলী, মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি গৌছ উদ্দিন, ট্রেজারার সুন্দর আলী, শিক্ষক শরিফ উদ্দিন, জাকারিয়া আহমদ, ফয়সল আহমদ, বশির আহমদ, আব্দুল্লাহ আল মামুন, আলী আহমদ, মাস্টার রুবেল আহমদ প্রমূখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন আল কুরআন বিশ্ববাসীর জন্য রহমত হিসেবে নাযিল করা হয়েছে। যারা এ কুরআন পড়বে, আল কুরআনের বিধান অনুযায়ী আমল করবে তারা আল্লাহ পাকের রহমতপ্রাপ্ত হবে।

বক্তারা আরও বলেন– মহান স্রষ্টা আল্লাহপাক রাব্বুল আলামীন জিন ও মানব জাতিকে সৃষ্টি করেছেন তাঁর ইবাদতের জন্য। এ জন্য আল্লাহতায়ালা চিরন্তন জীবনব্যবস্থা হিসেবে পবিত্র কোরআন অবতীর্ণ করেছেন। এর মাধ্যমে আমরা যেমন দুনিয়ার জীবন, পবিত্র-সুখ ও শান্তিময় জীবন করে গড়ে তুলতে পারি, তেমনি পরকালীন জীবনে নাজাত, মুক্তি ও আল্লাহর সন্তুষ্টি এবং নৈকট্য লাভ করতে সমর্থ হই। অতএব আমাদের জীবনের সব কার্যকারণ কোরআনের নির্দেশিত পথে চলে সুন্দরতম আল্লাহর পবিত্র বান্দা হয়ে নিজেদের চিহ্নিত করতে পারি।