প্রচ্ছদ

ফ্রিডম অব দ্য সিটি অফ লন্ডন স্বীকৃতি পেলেন ব্যারিস্টার কুতুবউদ্দিন আহমদ শিকদার এমবিই

  |  ১৯:৪৫, সেপ্টেম্বর ১৪, ২০২১
www.adarshabarta.com

আদর্শবার্তা রিপোর্ট :

লন্ডনে বাংলাদেশী কমিউনিটির অত্যন্ত পরিচিত ব্যক্তিত্ব, বিজ্ঞ আইনজীবী ও বাংলাদেশের প্রাক্তন জজ ব্যারিস্টার কুতুবউদ্দিন আহমদ শিকদার এমবিই ফ্রিডম অব দ্য সিটি অফ লন্ডন (Freedom of the City of London) স্বীকৃতি অর্জন করেন।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর ২০২১) অ্যালডারম্যান আদালতের অনুমোদনের পর, গিল্ডহলে একটি অনুষ্ঠানের মাধ্যমে ব্যারিস্টার কুতুবউদ্দিনকে লন্ডন শহরের চেম্বারলাইনের ক্লার্ক এই স্বীকৃতির জন্য একটি সার্টিফিকেট উপস্থাপন করেন। এ উপাধি যারা তাদের নিজস্ব ক্ষেত্রে সাফল্য, স্বীকৃতি বা সেলিব্রিটি অর্জন করেন তাদেরকে দেওয়া হয়।

এখনে উল্লেখ্য যে, তিনি ২০০২ সালে রাণী দ্বিতীয় এলিজাবেথের জন্মদিনের সম্মানে কমিউনিটির সেবার জন্য এমবিই (Member of the Order of the British Empire) উপাধিতে ভূষিত হন। তিনি বহুদিন থেকে টাওয়ার হেমলেটস এলাকায় আইন চেম্বারের মাধ্যমে জনগণের জন্য আইনি সেবা প্রদান করেন। পাশাপাশি তিনি অনেক দিন থেকে লন্ডনের বিভিন্ন এলাকায় এবং বর্তমানে বো সেন্ট্রাল মসজিদের খতিব ও শুক্রবার জুমার নামাজের ইমামতি করেন।

তিনি এই স্বীকৃতির জন্য মহান আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলার শুকরিয়া আদায় করেন, অ্যালডারম্যান আদালতের ও লন্ডন শহরের চেম্বারলাইনের ক্লার্ককে কৃতজ্ঞতা জানান এবং সবার কাছে দোয়া চান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন: উক্ত অনুষ্ঠানে তাঁর সাথে উপস্থিত ছিলেন উনার বড় ছেলে পাইলট কামিল হোসেন শিকদার ও আইন অধ্যয়নরত ছোট ছেলে আদিল হোসেন শিকদার এবং ইমাম মোহাম্মদ মুহিবুল ইসলাম, মোহাম্মদ শাকের আহমদ, হারিস ইবনে মাসুদ আহমদ ও সাদেকুল আমিন।

উল্লেখ্য যে, জনাব ব্যারিস্টার কুতুবউদ্দিন আহমদ শিকদার এমবিই এর বাড়ি সিলেট জেলার কানাইঘাট উপজেলার রাজাগন্জ ইউনিয়নের মইনা গ্রামে।