প্রচ্ছদ

করোনায় বিশ্বে আরও সাড়ে ১০ হাজার মৃত্যু

  |  ০৪:৪৬, সেপ্টেম্বর ০৩, ২০২১
www.adarshabarta.com

আদর্শবার্তা ডেস্ক :
বিশ্বজুড়ে বেড়েই চলেছে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় বিশ্বে এই ভাইরাসে আক্রান্ত হয়ে আরও সাড়ে ১০ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে।। এ সময় নতুন করে আক্রান্ত মানুষের সংখ্যা ছাড়িয়েছে ৬ লাখ ৭৭ হাজার। শনাক্ত বিবেচনায় এই সংখ্যাটা আগের দিনের চেয়ে কম।
বিশ্বে একদিনে সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৭৭ হাজার ৫৬৮ জন। আর মৃত্যু হয়েছে ১ হাজার ৫৬৫ জনের। যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত ৪ কোটি ৫ লাখ ১৩ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ৬ লাখ ৬২ হাজার ৮৫৩ জনের।
দৈনিক প্রাণহানির দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে মেক্সিকো। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছে ১ হাজার ১৭৭ জন। নতুন করে সংক্রমিত হয়েছে ১৭ হাজার ৩৩৭ জন। সবমিলিয়ে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩৩ লাখ ৬৯ হাজার ৭৪৭ জন। আর মৃত্যু হয়েছে ২ লাখ ৬০ হাজার ৫০৩ জনের।
করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় ৭৭৬ জন মারা গেছে। নতুন করে আক্রান্ত হয়েছে ২৬ হাজার ৪৯৭ জন। সবমিলিয়ে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ৮ লাখ ৩০ হাজার ৭১২ জন। আর মৃত্যু হয়েছে ৫ লাখ ৮২ হাজার ৪ জনের।
উল্লেখ্য, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মারা গেছে ১০ হাজার ৬৩৩ জন। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৪৫ লাখ ৫৫ হাজার ৭২৬ জন। একই সময় নতুন করে আক্রান্ত হয়েছে ৬ লাখ ৭৫ হাজার ৬৩২ জন। এতে মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১ কোটি ৯৯ লাখ ২০ হাজার ১৩৪ জন।