প্রচ্ছদ

যুক্তরাষ্ট্রে শেখ হাসিনার কারা মুক্তি দিবস পালন

  |  ০৩:২১, জুন ১৬, ২০২১
www.adarshabarta.com

হাকিকুল ইসলাম খোকন, যুক্তরাষ্ট্র প্রতিনিধি :

শুক্রবার (১১ জুন) রাতে যুক্তরাষ্ট্রে বসবাসরত ছাত্রলীগের সাবেক নেতৃবৃন্দের আয়োজনে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে জ্যাকসন হাইটসের খাবার বাড়ী চাইনিজ পার্টি হলে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
দীর্ঘ প্রায় ১১ মাস কারাভোগের পর ২০০৮ সালের ১১ জুন সংসদ ভবন চত্বরে স্থাপিত বিশেষ কারাগার থেকে তিনি মুক্তি পান।
জেড এ জয়ের সভাপতিত্বে এবং সৈয়দ গোলাম কিবরিয়ার সঞ্চালনায় এসময় উপস্হিত ছিলেন নুরুল আমিন বাবু, সাখাওয়াত বিশ্বাস, এবাদুল হক, ওয়াহিদুজ্জামান লিটন, কামাল হোসেন রাকিব, মাহফুজুল হক হায়দার, খন্দকার জাহিদুল ইসলাম, হেলাল মিয়া, ফাহিম আহমেদ, জাহিদ মিয়া, সাইফুল আলম, সালাউদ্দিন বিপ্লব, শামীম আলামিন, জসিম উদ্দিন, হাসান, পলাশ প্রমুখ।
এসময় বক্তারা বলেন, আজকের এই দিনটি শুধু শেখ হাসিনার কারামুক্তি দিবস নয়; গণতন্ত্রের মুক্তি দিবস। কারন তিনি (প্রধানমন্ত্রী) সারা জীবন ধরে গণতন্ত্রের জন্য, মানুষের অধিকার আদায়ের জন্য সংগ্রাম করেছেন। শেখ হাসিনা ফিরে এসেছিলেন বলেই বাংলাদেশ আজ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের পর্যায়ে উন্নীত হয়েছে। তার নেতৃত্ব আছে বলেই বাংলাদেশ আজ সঠিক পথে এগিয়ে চলছে।

আলোচনা শেষে এ সময় তারা দেশ ও জাতির কল্যাণে, গণতন্ত্রের উন্নয়নে ও আধুনিক উন্নত সমৃদ্ধ অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ায় অসামান্য অবদান রাখার জন্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুন্দর জীবন ও দীর্ঘায়ু কামনা করে দোয়া ও মিলাদ মাহফিলে অংশ নেন।

(বাপসনিউজ)।