প্রচ্ছদ

যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা কমলেও বেড়েছে যুক্তরাজ্য>একই সঙ্গে ইতালিতে কিছুটা কমলেও বেড়েছে স্পেনে

  |  ০৭:২০, মে ০২, ২০২০
www.adarshabarta.com

মোঃ নাসির, বিশেষ প্রতিনিধি, আদর্শবার্তা :

করোনা ভাইসারে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মৃত্যুর মিছিল যেন বেড়েই চলছে। সর্বশেষ ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা কমলেও বেড়েছে যুক্তরাজ্যে। একই সঙ্গে ইতালিতে কিছুটা কমলেও বেড়েছে স্পেনে।

ওয়ার্ল্ড ও মিটারের সর্বশেষ ২৪ ঘণ্টার হিসেব মতে, যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা এক হাজার ৩১ জন। ফলে টানা চতুর্থ দিনের মতো দেশটিতে কমতির দিকে আছে মৃতের সংখ্যা। শেষ তিনদিনে যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ছিল যথাক্রমে দুই হাজার ৪৭০, দুই হাজার ৩৯০ এবং দুই হাজার ২০১ জন।

অন্যদিকে টানা দুইদিন মৃতের সংখ্যা কমতে থাকলেও তৃতীয় দিনে এসে বেড়ে গেল যুক্তরাজ্যে। শেষ ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৭৩৯ জন। এর আগে ২৮ এপ্রিল দেশটিতে ৯০৯ জনের মৃত্যুর পরে টানা দুই দিন নিম্নমুখী ছিল মৃত্যুর সংখ্যা। ২৯ ও ৩০ এপ্রিল দেশটিতে মৃতের সংখ্যা ছিল যথাক্রমে ৭৯৫ এবং ৬৭৪ জন।

প্রায় একই অবস্থা ইতালি এবং স্পেনের ক্ষেত্রেও। গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা আগের দিনের থেকে কিছুটা বেড়েছে স্পেনে। এদিন দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয় ২৮১ জনের। এর আগের দিন সেই সংখ্যা ছিল ২৬৮ জনের। তবে টানা কমতির দিকে আছে ইতালি।

২৮ এপ্রিল ইতালিতে মৃতের সংখ্যা ছিল ৩৮২ জন। এরপর ২৯ ও ৩০ এপ্রিল দেশটিতে মৃতের সংখ্যা ছিল যথাক্রমে ৩২৩ এবং ২৮৫ জন। আর সর্বশেষ ২৪ ঘণ্টায় আরও ১৬ জন কমে মৃত দাঁড়িয়েছে ২৬৯ জনে।

এনিয়ে এখন পর্যন্ত সারাবিশ্বে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে দুই লাখ ৩৭ হাজার ৪৬৯ জনে। আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৩ লক্ষ ৮৩ হাজার ৯৩২ জনে।