প্রচ্ছদ

ক‌রোনা : সিলেটে শুক্রবার একদিনেই শনাক্ত ১১৫ জন

  |  ০৫:২৮, মে ০২, ২০২০
www.adarshabarta.com

আদর্শবার্তা ডেস্ক:

বৃহস্পতিবার পর্যন্ত সিলেট বিভাগে মোট করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ছিলো ১১১ জন। শুক্রবার একদিনেই তা বেড়ে দাঁড়িয়েছে ২২৬ জনে। এই একদিনেই শনাক্ত হয়েছেন ১১৫ জন। এরমধ্যে ঢাকার ল্যাকে ৯৯ জন ও সিলেট ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে শনাক্ত হন ১৬ জন।

এমনিতে ওসমানী মেডিকেল কলেজে প্রতিদিন গড়ে ১৫০টি নমুনা পরীক্ষা হয়। শুক্রবার ঢাকা ও সিলেট মিলিয়ে পরীক্ষা হয় ১০৭০ টি। এতে ১১৫টি পজেটিভ আসে। ফলে পরীক্ষা বাড়ার সঙ্গে সাঙ্গে বেড়েছে শনাক্ত হওয়া রোগীর সংখ্যাও।

স্বাস্থ্য অধিপ্তরের সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারি পরিচালক ডা. আনিসুর রহমান বলেন, শুক্রবার দিনটি আমাদের জন্য বিরাট দুঃসংবাদ নিয়ে এসেছে। এতোসংখ্যক রোগীর শনাক্ত হওয়া প্রমাণ করছে এই বিভাগেও ভাইরাসটি কমিটিনিটি পর্যায়ে শনাক্ত হয়ে গেছে। এখন আমাদের আরও সচেতন হতে হবে। আর সাবধান থাকতে হবে।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে শুক্রবার ১৬৭টি নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ১৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ্কইদিনে ঢাকায় ল্যাবে পরীক্ষায় সিলেট বিভাগের আরও ৯৯ ন রোগী শনাক্ত হন।

সব মিলিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাস শনাক্ত হওয়া মোট রোগীর সংখ্যা দাঁড়ালো ২২৬ জন।