প্রচ্ছদ

২৪ ঘন্টার মধ্যে সাংবাদিক রোজিনার মুক্তির দাবি সিলেটে ইমজার মানববন্ধন

  |  ০৮:১১, মে ১৯, ২০২১
www.adarshabarta.com

সিলেট অফিস :

২৪ ঘন্টার মধ্যে সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির দাবি জানিয়েছেন সিলেটের সাংবাদিক নেতারা।
সেই সাথে রোজিনাকে হেনস্তাকারী ও দূর্নীতির সাথে জড়িত স্বাস্থ্য বিভাগের সকল কর্মকর্তার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন তারা।
মঙ্গলবার দুপুরে নগরীর কেন্দ্রীয় শহীদ মিনারে ইলেকট্রনিক মিডিয়ায় জার্নালিস্ট এসোসিয়েশন -ইমজা’ আয়োজিত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে এমন দাবি জানান সাংবাদিক নেতারা।
সমাবেশে বক্তব্য রাখেন, সাংবাদিক নেতা ইকরামুল কবির, আব্দুর রশিদ রেনু, মঈনুল হক বুলবুল, কামকামুর রাজ্জাক রুনু, মাহবুবুর রহমান রিপনসহ সিলেট প্রেসক্লাব, সিলেট জেলা প্রেসক্লাব ও ইমজার নেতৃবৃন্দ।
বক্তারা, সাংবাদিক নির্যাতনের ঘটনার তীব্র নিন্দা জানান ও ২৪ ঘন্টার মধ্যে সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির দাবি করেন। অবিলম্বে রোজিনা ইসলামকে নির্যাতনকারীসহ স্বাস্থ্য বিভাগের দূর্নীতিবাজ কর্মকর্তাদের বিচারের দাবি জানান।
সেইসাথে, সুস্থ গনতান্ত্রিক চর্চার স্বার্থেই অবাধ তথ্য প্রবাহ নিশ্চিত করতে রাষ্ট্রের নীতিনির্ধারকদের প্রতি আহবান জানান বক্তারা।
ইমজার সহ-সভাপতি মইন উদ্দিন মঞ্জুর সভাপতিত্বে সমাবেশ সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক আনিস রহমান।
উল্লেখ্য, সোমবার (১৭ মে) পেশাগত দায়িত্ব পালনের জন্য সাংবাদিক রোজিনা ইসলাম স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান। সেখানে ৫ ঘণ্টার বেশি সময় তাকে আটকে রেখে হেনস্তা করা হয়। একপর্যায়ে তিনি অসুস্থ হয়ে পড়েন। রাত ৯টার দিকে তাকে সচিবালয় থেকে শাহবাগ থানায় আনা হয়।
রাতে রোজিনা ইসলামের বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা দায়ের করা হয়। স্বাস্থ্য মন্ত্রণালয়ের অভিযোগের ভিত্তিতে স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব ডা. শিব্বির আহমেদ উসমানী এ মামলা দায়ের করেন। সাংবাদিক রোজিনার বিরুদ্ধে অনুমতি ছাড়া মোবাইল ফোনে সরকারি গুরুত্বপূর্ণ নথির ছবি তোলা এবং আরও কিছু নথি লুকিয়ে রাখার অভিযোগ এনেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।