প্রচ্ছদ

করোনায় আক্রান্ত রাশিয়ার প্রধানমন্ত্রী

  |  ২১:০৯, মে ০১, ২০২০
www.adarshabarta.com

আদর্শবার্তা ডেস্ক :

ভিডিও কনফারেন্সে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে করোনা আক্রান্ত হওয়ার বিষয়টি জানান প্রধানমন্ত্রী মিখাইল মিশুস্তিন। ছবি : সংগৃহীত
করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন রাশিয়ার প্রধানমন্ত্রী মিখাইল মিশুস্তিন। গতকাল বৃহস্পতিবার এক ভিডিও কনফারেন্সে মিশুস্তিন নিজেই রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে করোনা আক্রান্ত হওয়ার বিষয়টি জানিয়েছেন। বর্তমানে নিজে থেকেই ঘরে আইসোলেশনে রয়েছেন বলে জানান ৫৪ বছর বয়সী রাশিয়ার প্রধানমন্ত্রী।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, তার অসুস্থতার কারণে উপপ্রধানমন্ত্রী আন্দ্রেই বেলুসভকে প্রধানমন্ত্রীর দায়িত্ব দেওয়ার জন্য সুপারিশ করেন মিখাইল মিশুস্তিন। এ প্রস্তাবে পুতিন রাজি হওয়ায় মিশুস্তিন সুস্থ হওয়া পর্যন্ত আন্দ্রেই বেলুসভ দেশটির প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করবেন।

রাশিয়ান টিভি এই ভিডিও কনফারেন্সটি প্রচার করে। যেখানে পুতিনকে বলতে শোনা যায়, ‘আপনার সঙ্গে যা হয়েছে, তা যেকোনো ব্যক্তির সঙ্গেই হতে পারে। আমি প্রথম থেকে এই কথাই বলে আসছি। আপনি খুব কর্মঠ মানুষ। এখন পর্যন্ত আপনি যা কাজ করেছেন তার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।’

গত জানুয়ারি মাসেই প্রধানমন্ত্রী পদের দায়ভার নেন মিখাইল মিশুস্তিন।

প্রসঙ্গত, রাশিয়ায় এখন পর্যন্ত প্রায় এক লাখ সাত হাজার মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। যার মধ্যে মারা গেছে এক হাজারের বেশি মানুষ।