প্রচ্ছদ

সিলেট বিভাগে একদিনে করোনা আক্রান্ত ৯৯ জন

  |  ১৭:২৪, মে ০১, ২০২০
www.adarshabarta.com

আদর্শবার্তা ডেস্ক:

সিলেট বিভাগে একদিনেই ৯৯ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। শুক্রবার ঢাকায় নমুনা পরীক্ষায় সিলেটের এসব রোগী শনাক্ত হন।

এ তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান বলেন, দিনে সিলেট বিভাগে ৬৬ জনের শনাক্ত হওয়ার কথা জানানো হলেও রাতে ঢাকা থেকে জানানো হয় ৯৯ জন শনাক্ত হয়েছেন। 

তিনি বলেন, ওসমানী মেডিকেল কলেজের ল্যাব থেকে ৬৬৭টি নমুনা ঢাকায় পাঠানো হয়েছিলো। এরমধ্যে ৭৮টি পজেটিভ এসেছে। বিভাগের অন্যান্য জেলা থেকে আরও প্রায় ৪০০টি নমুনা পাঠানো হয়। এগুলোর মধ্যে ২১টি পজেটিভ আসে। সবমিলিয়ে একদিনে শনাক্ত হয় ৯৯টি।

এর মধ্যে বিভাগের অন্য তিন জেলা থেকে পাঠানো নমুনা হতে শনাক্ত হওয়া ২১ জনের পরিচয় নিশ্চিত হওয়া গেছে। তাদের মধ্যে হবিগঞ্জের ১২ জন, মৌলভীবাজারে ৫ জন ও সুনামগঞ্জে ৪ জন রয়েছেন। বাকীদের পরিচয় নিশ্চিতের কাজ চলছে।

নতুন করে ৯৯ জনের করোনা শনাক্ত হলে সিলেট বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২১০ জনে।

ওসমানী মেডিকেল কলেজ সূত্রে জানা যায়, কলেজের পিসিআর ল্যাবে অনেকগুলো নমুনা জমা হওয়ায় দ্রুত পরীক্ষার জন্য গত ২৮ এপ্রিল ৬৬৭টি নমুনা ঢাকায় ন্যাশনাল ইন্সটিটিউট অব ল্যাবরেটরি এন্ড রেফারেল সেন্টারে প্রেরণ করা হয়। শুক্রবার সেখান থেকে রিপোর্ট আসে। রিপোর্টে ৭৮ জন পজিটিভ পাওয়া যায়।

এদিকে, নতুন আক্রান্তদের মধ্যে হবিগঞ্জের আরও ১২ জন রয়েছেন। নতুন শনাক্তদের মধ্যে বানিয়াচংয়ে ১ জন, বাহুবলে ১ জন, চুনারুঘাটে ১ জন, মাধবপুরে ৩ জন, নবীগঞ্জে ৫ জন ও সদরে ১ জন। এরমধ্যে পুরুষ ১০ জন, নারী ২ জন। আক্রান্তদের বয়স ১৪ থেকে ৫১ বছরের মধ্যে।

এ নিয়ে জেলায় মোট সনাক্ত ৬৬ জন। এরমধ্যে মারা গেছেন ১ জন।