প্রচ্ছদ

লকডাউনের সময় বাড়ানো হলো যে কারণে

  |  ১১:৩১, এপ্রিল ১৯, ২০২১
www.adarshabarta.com

আদর্শবার্তা ডেস্ক :

করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতি রোধে লকডাউনের সময় আরও ৭ দিন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। জাতীয় কারিগরী কমিটির পরামর্শক্রমে আগামী ২২ থেকে ২৮ এপ্রিল পর্যন্ত লকডাউন বাড়ানো হয়েছে।

এ বিষয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, জাতীয় টেকনিক্যাল কমিটির পরামর্শক্রমে লকডাউন আরও সাতদিন বাড়ানো হয়েছে। টেকনিক্যাল কমিটি বলছে ভাইরাসের যে চেইনটি কাজ করছে, লকডাউন অব্যাহত রাখা গেলে সেটি এই মাসের শেষে বা আগামী মাসের প্রথম সপ্তাহের দিকে পুরোপুরি ভেঙে দেওয়া সম্ভব হবে।

প্রতিমন্ত্রী আরও বলেন, এই পরামর্শ বিবেচনায় রেখে আগামী ২২ থেকে ২৮ এপ্রিল পর্যন্ত লকডাউন বাড়ানো হয়েছে। বর্তমানে করোনাভাইরাসের সংক্রমণ ঊর্ধ্বগতিতে রয়েছে। কিন্তু চলমান লকডাউনের কারণে আমরা ইতোমধ্যে সুফল পেতে শুরু করেছি। আমরা মনে করছি এই ধারা অব্যাহত রাখা গেলে সংক্রমণের নিম্নগতি নিশ্চিত করা যাবে। এ সংক্রান্ত প্রজ্ঞাপন আজ সোমবার (১৯ এপ্রিল) প্রধানমন্ত্রীর অনুমোদনের পর সন্ধ্যায় এ বিষয়ে প্রজ্ঞাপন জারি হতে পারে।

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সচিবদের সভায় আজ সোমবার (১৯ এপ্রিল) সকালে চলমান কঠোর লকডাউন আরও এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে। চলমান লকডাউন ১৪ এপ্রিল থেকে শুরু হয়ে ২১ তারিখ পর্যন্ত চলার কথা ছিল। তার দুদিন আগেই জাতীয় পরামর্শক কমিটির সুপারিশ আমলে নিয়ে আজ লকডাউন একসপ্তাহ বাড়িয়ে ২৮ এপ্রিল পর্যন্ত বর্ধিত করার সিদ্ধান্ত নেয় সরকার।

এর আগে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি বলেন, বিশেষজ্ঞদের পরামর্শে সরকার সারাদেশে আরো এক সপ্তাহ সর্বাত্মক লকডাউন বাড়ানোর সক্রিয় চিন্তা ভাবনা করছে। জীবন ও জীবীকার প্রয়োজনে সরকার ঈদের আগে লকডাউন শিথিলেরও চিন্তা-ভাবনা করছে।