প্রচ্ছদ

আদর্শ বার্তার পলিসি

  |  ০১:১০, মার্চ ২৯, ২০২১
www.adarshabarta.com

আদর্শ বার্তার ওয়েবসাইট

www.adarshabarta.com

ফেইসবুক, টুইটার, ইন্সটাগ্রাম ও অন্যান্য সোশ্যাল মিডিয়ার সম্মানিত পাঠক, দর্শকদের মুক্ত আলোচনার জন্য সর্বদা উন্মুক্ত।

তবে মতামত প্রকাশ ও আলোচনার ক্ষেত্রে অপরের মতামতের প্রতি সম্মান ও বন্ধুত্বপূর্ণ আচরণ করার পাশাপাশি অন্য কাউকে যেনো কোনো ভাবেই অসম্মান করা না হয়, সেদিকে বিশেষভাবে লক্ষ্য রাখতে হবে।

অনুগ্রহ করে আমাদের ব্যবহারকারী নীতিমালা সতর্কতার সাথে পড়ুন ও অনুসরণ করুন। যে কোনো মন্তব্য মুছে ফেলা ও পুনঃবিবেচনার অধিকার সংরক্ষণ করেন আদর্শ বার্তার টিম। একাধিকবার নীতামালা ভঙ্গের কারণে কোনো ব্যবহারকারীকে স্থায়ীভাবে প্ল্যাটফর্ম থেকে নিষিদ্ধ করতে পারে আদর্শ বার্তা।

১) সাম্প্রদায়িক বিষবাষ্প; অন্য দেশের প্রতি হিংসাত্মক, অশ্লীল, কুরুচিপূর্ণ ও আক্রমণাত্মক মন্তব্য; পর্নোগ্রাফি; পক্ষপাতিত্বমূলক এবং রাজনৈতিক উদ্দেশ্যপূর্ণ মন্তব্য মুছে ফেলা হবে। আমাদের প্ল্যাটফর্মে কোনো ধরনের ট্রল অথবা সংঘাত সৃষ্টির উদ্দেশ্যে কোনো মন্তব্য গ্রহণযোগ্য হবে না।

অপ্রয়োজনীয় ইমেইল, স্প্যাম লিংক, বিজ্ঞাপন অথবা ব্যবসায়িক উদ্দেশ্যমূলক প্রচার আদর্শ বার্তার প্ল্যাটফর্মে গ্রহণযোগ্য নয়। আমরা একে অন্যের প্রতি যথাযথ শব্দ ও ভাষার প্রয়োগকে উৎসাহিত করি। অনুগ্রহ করে মন্তব্যে শ্রুতিকটু ও অবমাননাকর শব্দের ব্যবহার এড়িয়ে চলুন।

২) মন্তব্য করার সময় বৈষয়িক মন্তব্য করুন। যেনো সেটি হয় সংক্ষিপ্ত পরিসরে এবং নির্দিষ্ট বৈষয়িক দৃষ্টিকোণ থেকে। অপ্রাসঙ্গিক ও পুনরাবৃত্তিমূলক মন্তব্য যা অন্যের জন্য বিরক্তির কারণ হতে পারে তা মুছে ফেলা হবে।

ইংরেজিতে মন্তব্য করলে অনুগ্রহ করে শব্দের প্রতিটি বর্ণ বড় হাতের অক্ষরে লেখা থেকে বিরত থাকুন।

৩) অন্যের করা মন্তব্য বা কথা উল্লেখ করার সময় যেনো তা মূল বক্তার / লেখকের অনুযায়ী হয়, সেদিকে লক্ষ্য রাখুন। প্রখ্যাত মানুষ, সংবাদপত্র ও বইয়ের উক্তি ব্যবহারের সময় উৎসের নাম উল্লেখ বাধ্যতামূলক। অন্যের করা মন্তব্য বা তথ্য ব্যবহার করার ক্ষেত্রে অবশ্যই অনুমতি সাপেক্ষে তা করতে হবে।

৪) অনুগ্রহ করে ব্যক্তিগত তথ্য যেমন ঠিকানা, ফোন নম্বর, ইমেইল আইডি ইত্যাদি পোস্ট করা থেকে বিরত থাকুন।

৫) আদর্শ বার্তার স্লোগান হলো “সুসংবাদ প্রচারে, শান্তির অন্বেষণে”। সবাইকে এই স্লোগানের প্রতি সর্বদা সজাগ থাকতে সবিনয় অনুরুধ করছি।

আদর্শ বার্তা-এর সোশ্যাল মিডিয়ার পেইজ, গ্রুপের পোস্টের বিষয়বস্তু ও বক্তব্য একান্তই পোস্ট লেখকের নিজের। লেখার যেকোনো নৈতিক ও আইনগত দায়-দায়িত্ব লেখকের। অনুরূপভাবে যেকোনো মন্তব্যের নৈতিক ও আইনগত দায়-দায়িত্ব সংশ্লিষ্ট মন্তব্যকারীর।

আমাদের অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমের লিংকগুলো নিম্নরূপ:

আদর্শ বার্তা ফেইসবুক আইডি
https://www.facebook.com/profile.php?id=100009455484139
……………
আদর্শ বার্তা ফেইসবুক পেইজ
https://www.facebook.com/profile.php?id=100009455484139
…….……….
আদর্শ বার্তা ফেইসবুক গ্রুপ
https://www.facebook.com/groups/2877996322291235/?ref=share
……………….
আদর্শ বার্তা পাঠক ফোরাম
https://www.facebook.com/salimdelwarhossain
……………
আদর্শ বার্তা টুইটার
https://twitter.com/adarshabarta?s=09
…………….
আদর্শ বার্তা ইন্সটাগ্রাম
https://www.instagram.com/adarshabarta/

ইমেইল
adarshaeditor@gmail.com
…………….

হোয়াটসআপ, ইমো, ভাইবার
+33656763327
…………….
সম্পাদক এবং প্রকাশক
দেলওয়ার হোসেন সেলিম
প্যারিস, ফ্রান্স।

Delwar Hossain Salim
ফেইসবুক আইডি:
https://www.facebook.com/delwar.salim.50