প্রচ্ছদ

আশা জাগানিয়া সংবাদ প্রকাশ করুন: তথ্যমন্ত্রী

  |  ১৬:৩৮, এপ্রিল ৩০, ২০২০
www.adarshabarta.com

আদর্শবার্তা ডেস্ক:

দুর্যোগের মধ্যে আশা জাগানিয়া সংবাদ পরিবেশন করে মানুষকে জীবনসংগ্রামে টিকিয়ে থাকার মনোবল যোগাতে সংবাদ মাধ্যমের প্রতি আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে নিউজ পেপার ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (নোয়াব)এর প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়কালে মন্ত্রী একথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, ‘আশাই মানুষকে ভবিষ্যতের দিকে নিয়ে যায়। আশাই মানুষকে জীবনসংগ্রামে টিকিয়ে রাখে। সেজন্যই আমি সেই সংবাদগুলো প্রকাশের অনুরোধ জানাবো, যে সংবাদগুলো মানুষের মাঝে আশা জাগাবে। মানুষকে জানাবে যে, আগামীতে সব অন্ধকার কেটে গিয়ে সুদিন আসবে।’

সংবাদপত্রের মালিকদের উদ্দেশে তিনি বলেন, ‘আপনারা চেষ্টা করবেন, যাতে করে ইতিবাচক সংবাদগুলো বেশি করে আসে। এই সময়ে ইতিবাচক সংবাদগুলো খুব জরুরি। কারণ, হতাশাগ্রস্ত, শঙ্কিত মানুষেরা ভবিষ্যত নিয়ে ভীষণভাবে চিন্তিত। এই সময়ে মানুষকে আশাবাদী করে তোলা আমাদের দায়িত্ব।’ মন্ত্রী বলেন, ‘সংবাদ মাধ্যম ও সরকার আরও ঘনিষ্ঠভাবে কাজ করবে। কেননা, আমাদের সম্মিলিত লক্ষ্য জাতিকে এগিয়ে নিয়ে যাওয়া।’

অনুষ্ঠানে তথ্যসচিব কামরুন নাহার, নোয়াব সভাপতি এ কে আজাদ এবং অ্যাসোসিয়েশনের সদস্যদের মধ্যে মতিউর রহমান, মাহফুজ আনাম, তারিক সুজাত, শাহ হোসেন ইমাম, নঈম নিজাম, আলতামাশ কবির মিশু প্রমুখ উপস্থিত ছিলেন।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সঙ্গে মতবিনিময়

বৃহস্পতিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি-ডিআরইউ’র প্রতিনিধিরা তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে তার দফতরে সাক্ষাৎ করেন। ডিআরইউ সভাপতি রফিকুল ইসলাম আজাদ ও সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী মন্ত্রীর সাঙ্গে মতবিনিময়কালে সদ্যপ্রয়াত সাংবাদিক হুমায়ুন কবীর খোকনের পরিবারের জন্য সাহায্য কামনা করেন। সেইসঙ্গে করোনায় আক্রান্ত সাংবাদিকদের জন্য সুচিকিৎসা ও ডিআরইউ সদস্যদের জন্য সম্ভাব্য সরকারি সহায়তার আবেদন জানান ডিআরইউ’র প্রতিনিধিরা।