প্রচ্ছদ

কানাইঘাট গোয়ালজুরে “আদর্শ” ম্যাগাজিনের মোড়ক উন্মোচন

  |  ১৭:২৩, ফেব্রুয়ারি ১২, ২০২১
www.adarshabarta.com

সিলেট অফিস :

সিলেটের কানাইঘাট উপজেলার গোয়ালজুর আদর্শ তরুণ সংঘ কর্তৃক প্রকাশিত “আদর্শ” ম্যাগাজিনের মোড়ক উন্মোচন ও সম্মাননা স্মারক প্রদান অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

১২ ফেব্রুয়ারি ২০২১ (শুক্রবার) গোয়ালজুর দারুল হুদা মাদ্রাসা মিলনায়তনে অনুষ্ঠিত হয়। গোয়ালজুর আদর্শ তরুণ সংঘের সভাপতি সাইফুল আলম-এর সভাপতিত্বে এবং সংঘের সাধারণ সম্পাদক এসএ রাহেল-এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ বদরুল ইসলাম শোয়েব।

অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় পররাষ্ট্র মন্ত্রীর পার্সোনাল সেক্রেটারি শফিউল আলম জুয়েল।

আমন্ত্রিত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট মুরারি চাঁদ কলেজে প্রভাষক মোহাম্মদ আব্দুল বাসিত, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের সেকশন অফিসার এম মামুন উদ্দিন, ড্রিম লাইট একাডেমির প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন, নাগরিক কমিটির সভাপতি মিছবাহ, ঢাকনাইল সমাজ উন্নয়ন সংস্থার সভাপতি কবির আহমদ, সমাজসেবি মোঃ কামাল উদ্দিন, সমাজসেবি আবু সাইদ, ঢাকনাইল দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক আমিন উদ্দিন প্রমুখ।
এ অনুষ্ঠানে মরণোত্তর সংবর্ধনা প্রদান করা হয় কানাইঘাটের বিশিষ্ট ব্যক্তিত্ব আলহাজ্ব বশির আহমদকে। এছাড়া, গাছবাড়ী মডার্ন একাডেমীর অবসরপ্রাপ্ত শিক্ষক আব্দুল মতিন ও আলহাজ্ব বশির আহমদ উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক মাওলানা এহসান উল্লাহকে সম্মামনা স্মারক প্রদান করা হয়।

‘আদর্শ’ ম্যাগাজিনের প্রশংসায় পঞ্চমুখ হয়ে প্রধান অতিথি বদরুল ইসলাম শুয়েব বলেন, ‘বর্তমান যুব সমাজ যেখানে বিভিন্নধরণের অপরাধমূলক কর্মকান্ডে জড়িত সেখানে গোয়ালজুর আদর্শ তরুণ সংঘের সদস্যরা সামাজিক কর্মকান্ড ও সমাজের দর্পণ ম্যাগাজিন প্রকাশে ব্যস্ত। এই ব্যাতিক্রমধর্মী কার্যক্রমই সমাজ বিনির্মাণে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।’

তিনি আরো বলেন ‘আমেরিকা আবিষ্কার করেছিলেন কলম্বাস, বাংলাদেশের আবিষ্কারক হলেন বঙ্গবন্ধু।” বাংলাদেশ স্বাধীন হয়েছিল বঙ্গবন্ধুর নেতৃত্বেই। বর্তমান সমাজকে বদলে দেওয়া এবং বিশ্বের বুকে এ দেশকে তুলে ধরতে হলে বঙ্গবন্ধুর মতো নেতৃত্বের কোনো বিকল্প নেই। এই নেতৃত্ব গুণাবলি অর্জিত হয় সামাজিক বিভিন্ন কর্মকান্ডে অংশগ্রহণের মাধ্যমে।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে সিলেট এমসি কলেজের প্রভাষক আব্দুল বাসিত বলেন, এই দেশের অকল্পনীয় অগ্রগতির পেছনে যাদের ভূমিকা অনস্বীকার্য তারা হলো রেমিটেন্স যোদ্ধা (প্রবাসী)। এই সংগঠন সেই যোদ্ধাদের মূল্যায়ন করেছে যা প্রশংসার দাবি রাখে। প্রবাসীরা বাঁচলে বাঁচবে এই দেশ, সুতরাং তাদের (প্রবাসীদের) সঠিক মূল্যায়ন দেশের সার্বিক কল্যাণ বয়ে আনবে।’

বিশেষ অতিথির বক্তব্যে সিলেট এমসি কলেজের প্রভাষক আব্দুল বাসিত বলেন, এই দেশের অকল্পনীয় অগ্রগতির পেছনে যাদের ভূমিকা অনস্বীকার্য তারা হলো রেমিটেন্স যোদ্ধা (প্রবাসী)। এই সংগঠন সেই যোদ্ধাদের মূল্যায়ন করেছে যা প্রশংসার দাবি রাখে। প্রবাসীরা বাঁচলে বাঁচবে এই দেশ, সুতরাং তাদের (প্রবাসীদের) সঠিক মূল্যায়ন দেশের সার্বিক কল্যাণ বয়ে আনবে।’

হাফিজ কমর উদ্দীনের কুরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া উক্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন গোয়ালজুর আদর্শ তরুণ সংঘের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক রোটারেক্টর আমিনুল ইসলাম। তিনি বলেন, ‘ স্রোতের বিপরীতে গিয়ে ২০১২ সালের ২৮ মার্চ আমরা এ সংঘের যাত্রা শুরু করি পিছিয়ে পড়া এই সমাজটাকে আরেকটু সুন্দর করে গড়ে তুলতে। দীর্ঘ ৯ বছরে এ সংঘ তার চূড়ান্ত লক্ষ্যে পৌঁছতে না পারলেও অনেক গুরুত্বপূর্ণ অবদান রেখেছে এই সমাজ বিনির্মাণে। সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় আমরা একটি সুন্দর, দূর্নীতিমুক্ত সমাজ গঠন করতে পারব বলে আশা করি।’

এ সময় উপস্থিত ছিলেন সংঘের সম্মানিত সদস্য এবাদুর রহমান, সাবেক সভাপতি রেজওয়ান আহমদ, সহ-সভাপতি মতিউর রহমান, সহ-সাধারণ সম্পাদক কাওছার আহমদ, সাংগঠনিক সম্পাদক তারেক মনোয়ার, শিক্ষা ও সাহিত্য সম্পাদক কবি কামরুল ইসলাম, ক্রীড়া সম্পাদক হুসেন মুহাম্মদ এরশাদ, অর্থ-সম্পাদক সালমান আহমদ, সদস্য আব্দুল কাদির, আব্দুল্লাহ, নাবিল, নাহিয়ান, সালমান, সইফ উদ্দিন,শাহরিয়ার,প্রমুখ।