প্রচ্ছদ

করােনাভাইরাসে মালদ্বীপে প্রথম মৃত্যু

  |  ০৭:১৪, এপ্রিল ৩০, ২০২০
www.adarshabarta.com
আ   আদর্শবার্তা ডেস্ক:
বিশ্বব্যাপী করোনা মহামারি হিসেবে ছড়িয়ে পড়লেও দ্বীপরাষ্ট্র মালদ্বীপে এই প্রথম ভাইরাসটির সংক্রমণে একজন প্রাণ হারিয়েছেন। বুধবার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। দেশটির স্বাস্থ্য কর্মকর্তারা বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেছেন। এ পর্যন্ত দেশটিতে ২৮০ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। খবর বিবিসি ও মালদ্বীপ সানের।

ভারত মহাসাগরের দ্বীপরাষ্ট্রটির স্বাস্থ্য কর্মকর্তারা জানান, বুধবার সন্ধ্যায় রাজধানী মালের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান করোনা আক্রান্ত এক নারী। তার বয়স হয়েছিল ৮৩ বছর।

করোনায় মৃত্যু নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মালদ্বীপের স্বাস্থ্যমন্ত্রী আব্দুল্লাহ আমিন বলেন, মারা যাওয়া নারীর নাম আমিনাথ আদাম। তিনি মালের আরিজ এলাকার বাসিন্দা ছিলেন। প্রয়োজনীয় সুরক্ষা নিয়েই তার দাফন-কাফন সম্পন্ন করেছেন জাতীয় প্রতিরক্ষা বিভাগের নারী সদস্যরা। ওই নারীর পরিবারের অন্য কয়েকজন সদস্যও আক্রান্ত হয়েছেন। বুধবারই তাদের নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ পাওয়া যায়।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘করোনার সংক্রমণ ও মৃত্যু নিয়ে আমরা সতর্ক রয়েছি, যেহেতু বিশ্বের বেশির ভাগ দেশ ওই মহামারির মধ্য দিয়ে যাচ্ছে।’