প্রচ্ছদ

লন্ডন থেকে আসা যাত্রীদের কোয়ারেন্টিন বাধ্যতামূলক, খরচ নিজেদের

  |  ০৮:৪০, ডিসেম্বর ২৯, ২০২০
www.adarshabarta.com

আদর্শবার্তা ডেস্ক :

করোনা পরিস্থিতির মধ্যেই গত ২৪ ডিসেম্বর লন্ডনের হিথ্রো আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুই শতাধিক যাত্রী নিয়ে বিমান বাংলাদেশের একটি ফ্লাইট সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়।
যুক্তরাজ্যের লন্ডন থেকে আসা বিমানযাত্রীদের ১৪ দিন কোয়ারেন্টিন বাধ্যতামূলক করা হয়েছে। নতুন বছরের ১ জানুয়ারি থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে গতকাল সোমবার রাত সাড়ে ৮টায় অনুষ্ঠিত ভিডিও কনফারেন্স শেষে এ সিদ্ধান্ত নেওয়া হয়। পরে রাতে গণমাধ্যমে এ ব্যাপারে তথ্যবিবরণী পাঠানো হয়।

সভার সিদ্ধান্ত অনুযায়ী, সরকার নির্ধারিত হোটেলগুলোতে লন্ডন থেকে আসা বিমানযাত্রীরা নিজ খরচে থাকবেন। অন্যান্য দেশ থেকে আগত বিমানযাত্রীদের ক্ষেত্রে কোভিড সনদ আনার বাধ্যতামূলক যে ব্যবস্থা এখন চালু রয়েছে, তা বহাল থাকছে। প্রয়োজন হলে পরবর্তীতে এ বিষয়ে আরো বিশদ জানানো হবে বলে তথ্যবিবরণীতে উল্লেখ করা হয়েছে।

সভায় প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মাসুদ বিন মোমেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মহিবুল হক, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা সচিব মো. শহিদুজ্জামান, জননিরাপত্তা সচিব মোস্তফা কামাল উদ্দীন, স্বাস্থ্যসেবা সচিব মো. আবদুল মান্নান, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ সচিব মো. আলী নূর, তথ্যসচিব খাজা মিয়া, নৌ পরিবহন সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী, আর্মড ফোর্সেস ডিভিশনের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান, পুলিশের স্পেশাল ব্রাঞ্চের অতিরিক্ত পরিদর্শক, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, আইইডিসিআর পরিচালক, বিমান বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক, সিলেট বিভাগীয় কমিশনার এবং হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক অংশ নেন।