প্রচ্ছদ

ফিফার বর্ষসেরার তালিকায় সেরা তিন খেলোয়াড়

  |  ২০:১৫, ডিসেম্বর ১১, ২০২০
www.adarshabarta.com

আদর্শবার্তা ডেস্ক।:

আন্তর্জাতিক ফুটবল সংস্থা (ফিফা) বর্ষসেরা ফুটবলারের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে। সেরা তিনজনের তালিকায় এবারও জায়গা পেয়েছেন গতবারের বর্ষসেরা পুরস্কারজয়ী আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। আজ শুক্রবার (১১ ডিসেম্বর) ফিফা নতুন এই তালিকা ঘোষণা করেছে।

তালিকায় আরও আছেন জুভেন্টাস তারকা ক্রিস্টিয়ানো রোনালদো ও বায়ার্ন মিউনিখ ফরোয়ার্ড রবার্ট লিওনডোস্কি। আগামী বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) ফিফার ফুটবল অ্যাওয়ার্ডস অনুষ্ঠানে এবারের বর্ষসেরা খেলোয়াড়ের নাম ঘোষণা করা হবে।

ফিফা গত ২৫ নভেম্বর ১১ জনের তালিকা প্রকাশ করে। ওই তালিকায় মেসি, রোনালদো ও লিওনডস্কি ছাড়াও ছিলেন কেভিন ডি ব্রুইনে, সাদিও মানে, কিলিয়ান এমবাপ্পে, নেইমার, সার্জিও রামোস, মোহাম্মদ সালাহ, থিয়াগো আলকানতারা ও ভারজিল ভ্যান ডিক।

বিশেষজ্ঞ প্যানেলের রায়ে তৈরি করা এই তালিকার মধ্য দিয়ে ২০১৭ সাল থেকে দ্য বেস্ট ফুটবল অ্যাওয়ার্ডসের বছরের সেরা পারফর্মারদের স্বীকৃতি দিয়ে আসছে ফিফা। ‘ওয়ার্ল্ড প্লেয়ার অব দ্য ইয়ার’ পুরস্কারটি নতুন মোড়কে আবার চালু করে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। প্রথম দুবার দ্য বেস্ট ফুটবল অ্যাওয়ার্ডস জিতে নেন ক্রিস্টিয়ানো রোনালদো। ২০১৯ এ পুরস্কারটি পানন লিওনেল মেসি।